shono
Advertisement

বেসরকারি বাস-মিনিবাসের ট্যাক্স ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মকুব, বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আর কী কী ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী? The post বেসরকারি বাস-মিনিবাসের ট্যাক্স ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মকুব, বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:06 PM Aug 06, 2020Updated: 04:19 PM Aug 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের বেসরকারি বাস, মিনিবাস সংগঠনের জন্য সুখবর। এবার কর মকুবের সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস, মিনিবাসের কর মকুব। মোটর ভেহিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হল। পারমিট ফিও মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

Advertisement

করোনা সংক্রমণ রুখতে মার্চের শেষ থেকেই লকডাউন জারি করা হয়। সেই সময় বন্ধ ছিল বাস, মিনিবাস পরিষেবা। তারপর ধীরে ধীরে চালু হয় বাস পরিষেবা। কিন্তু তাতেও বেঁধে দেওয়া হয় যাত্রীসংখ্যা। তার ফলে বাসমালিকদের দাবি, লাভ তো হচ্ছেই না। পরিবর্তে আয়ও তলানিতে ঠেকেছে। তার উপর আবার পেট্রলের মূল্যবৃদ্ধিতেই নাজেহাল দশা। বারবার বাসভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছিলেন তাঁরা। সেই দাবি নিয়ে পরিবহণ মন্ত্রীর সঙ্গেও বৈঠক হয়। তবে তা সত্ত্বেও সেই দাবি মানতে নারাজ ছিল রাজ্য সরকার। তাই ১৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে তাতে কোনও লাভ নেই বলেই বারবার বাসমালিক সংগঠনের তরফে জানানো হয়। রাস্তায় বাস তুলনামূলকভাবে কম নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বাসমালিকরা। তাতে রীতিমতো বিরক্ত হন মুখ্যমন্ত্রী। যাত্রী পরিষেবা না দেওয়া হলে ওই বাস রাজ্য সরকার অধিগ্রহণ করবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। তারপর যদিও রাস্তায় নামে বেশি সংখ্যক বাস। স্বাভাবিকভাবেই বাসের সংখ্যা বাড়ায় কিছুটা হলেও রেহাই মেলে করোনা আতঙ্ক নিয়েও অফিসমুখী যাত্রীদের।

[আরও পড়ুন: করোনা যোদ্ধার স্নানের ভিডিও ভাইরাল করার হুমকি পরিবারের! পুলিশের দ্বারস্থ নির্যাতিতা]

বৃহস্পতিবার যদিও বেসরকারি বাস এবং মিনিবাস সংগঠনের পাশেই দাঁড়ালেন মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁর উপস্থিতি আলাপন বন্দ্যোপাধ্যায়  জানান, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস, মিনিবাসের কর মকুব। মোটর ভেহিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হল। পারমিট ফিও মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানান, ওই ১৫ হাজার টাকার পরিবর্তে বাসমালিকরা কর মকুবের দাবি জানিয়েছিলেন। সেই অনুযায়ী কর মকুবেরই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এই সিদ্ধান্তে বাসমালিক সংগঠনগুলি খুশি হবে বলেই আশা করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন মন্ত্রী শ্যামল চক্রবর্তী]

The post বেসরকারি বাস-মিনিবাসের ট্যাক্স ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মকুব, বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement