shono
Advertisement

বিনা টিকিটে বন্দে ভারতে উঠে সিগারেটে সুখটান, ফায়ার অ্যালার্ম বাজতেই হুলুস্থুল কামরায়

যুবকের কাণ্ডে হইচই যাত্রীদের মধ্যে।
Posted: 01:32 PM Aug 10, 2023Updated: 01:32 PM Aug 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিকিট না কেটেই উঠে পড়েছিলেন বন্দে ভারতের (Vande Bharat Express) কামরায়। শুধু তাই নয়, বিলাসবহুল ট্রেনে উঠে সোজা বাথরুমে ঢুকে পড়েন। সেখানে বসে সিগারেটে সুখটান দিতে গিয়েই বিপত্তি। ফায়ার অ্যালার্ম বেজে উঠতেই হইচই পড়ে যায় যাত্রীদের মধ্যে। শেষ পর্যন্ত ট্রেন থামিয়ে আটক করা হল ওই ব্যক্তিকে। অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) থেকে সেকেন্দ্রাবাদগামী (Secundrabad) বন্দে ভারত এক্সপ্রেসে এই ঘটনা ঘটেছে বলেই জানা গিয়েছে।

Advertisement

ঠিক কী ঘটেছে? রেল সূত্রে জানা গিয়েছে, তিরুপতি থেকে বন্দে ভারত এক্সপ্রেসে ওঠেন এক ব্যক্তি। তাঁর কাছে টিকিট ছিল না। কিন্তু পরীক্ষকদের চোখে ধুলো দিয়ে ট্রেনে চেপে বসেন তিনি। তবে কিছুক্ষণ পরে নিজের বিপদ নিজেই ডেকে আনেন। গুডুর স্টেশন এলাকা পেরতেই সোজা বাথরুমে ঢুকে সিগারেট টানতে শুরু করেন তিনি। জানতেন না, বাথরুমে ফায়ার অ্যালার্মের ব্যবস্থা রয়েছে।

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, তদন্তে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড]

সিগারেটের ধোঁয়া টের পেয়েই বেজে ওঠে বাথরুমের ফায়ার অ্যালার্ম। সঙ্গে সঙ্গেই স্বয়ংক্রিয়ভাবে আগুন নেভানোর কাজও শুরু হয়ে যায় কামরার মধ্যে। ফায়ার অ্যালার্ম থেকে শুরু করে আগুন নেভানোর প্রক্রিয়া- সমস্ত বিষয়টি দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ট্রেনের গার্ডকেও ডেকে আনা হয়। মানুবুল স্টেশনের কাছে দাঁড় করিয়ে দেওয়া হয় ট্রেনটি। ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও।

দমকল বাহিনী বুঝতে পারে, আগুনের উৎসস্থল হল ট্রেনের বাথরুম। সেই মতো বাথরুমের জানলা ভেঙে আগুন নেভানোর কাজ শুরু করা যায়। সেখানে ঢুকেই ওই ব্যক্তিকে হাতেনাতে ধরে ফেলেন উদ্ধারকারীরা। সঙ্গে সঙ্গেই তাঁকে আটক করা হয়। নেলোর স্টেশনে নিয়ে এসে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে রেল আধিকারিক সূত্রে জানা গিয়েছে। তবে অভিযুক্তকে নামিয়ে দিয়ে আবার গন্তব্যের দিকে রওনা দেয় বন্দে ভারত এক্সপ্রেস। 

[আরও পড়ুন: মোট ৭৩০ দিন, মহিলা কর্মী ও একক বাবাদের সন্তান লালনের ছুটি বাড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement