shono
Advertisement

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাসায়নিক হামলার ষড়যন্ত্র, ফোনে সতর্কবার্তা যুবকের

ব্যাপারটা কী? The post প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাসায়নিক হামলার ষড়যন্ত্র, ফোনে সতর্কবার্তা যুবকের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:29 AM Jul 30, 2018Updated: 11:59 AM Jul 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপরে রাসায়নিক হামলা হতে পারে। জাতীয় নিরাপত্তা বাহিনী (এনএসজি)কে ফোন করে এমনই ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। তথ্য যাচাইয়ের পর অভিযুক্তের ফোন নম্বরটি মুম্বই পুলিশকে জানায় এনএসজি কন্ট্রোল রুম। তদন্তে নেমে ফোন নম্বরের মালিককে চিহ্নিত করতে পেরেছে পুলিশ। মুম্বইয়ের সেন্ট্রাল রেলস্টেশন থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম কাশীনাথ মণ্ডল। বাণিজ্যনগরীর ওয়াকেশওয়ার এলাকার ঝুপড়িতে থাকে সে। শুক্রবার কাশীনাথকে গ্রেপ্তার করা হলেও প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত বিষয় জড়িত থাকায় সোমবার প্রকাশ্যে মুখ খুলেছে পুলিশ।

Advertisement

[নাম নেই নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়ায়, অসমে রাতারাতি উদ্বাস্তু ৪০ লক্ষ মানুষ]

জানা গিয়েছে, অভিযুক্তকে ইতিমধ্যেই মুম্বই আদালতে তোলা হয়েছে। আপাতত পুলিশি হেফাজতে রয়েছে ধৃত। জেরায় জানিয়েছে, মুম্বইয়ের ঝুপড়ির বাসিন্দা হলেও তার বাড়ি ঝাড়খণ্ডে। বেশ কিছুদিন আগে ঝাড়খণ্ডে মাওবাদী হানায় কাশীনাথের বন্ধুর মৃত্যু হয়। সেই বন্ধুই তাকে এই রাসায়নিক হামলার খবর জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর উপরে রাসায়নিক আক্রমণ হতে পারে, এই খবর তাঁর কাছে ছিল। এনিয়ে মোদির সঙ্গে দেখা করার জন্য উদগ্রীব ছিলেন তিনি। তবে তার আগেই মাওবাদী হানায় মৃত্যুর ঘটনায় সেই উদ্যোগ চাপা পড়ে যায়। এদিকে বন্ধুর মৃত্যুর পর কিছুদিন চুপচাপ থাকলেও গত শুক্রবার এনএসজি-র কন্ট্রোল রুমে ফোন করে হামলার খবর দেয় সে।এহেন খবরে প্রথমে হকচকিয়ে যায় জাতীয় নিরাপত্তা বাহিনী। পরে পুলিশকে জানালে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

[ক্যানসার কোষমুক্ত যমজ সন্তানের জন্ম, নজির গড়লেন মুম্বইয়ের চিকিৎসকরা]

পুলিশ জানিয়েছে, কোথা থেকে কাশীনাথ এনএসজি কন্ট্রোল রুমের নম্বর পেল তা জেরা করে জানার চেষ্টা চলছে। এদিনও তাকে আদালতে তোলা হবে। ধৃতের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৫০৫-র ১ ও দুই ধারায় মামলা রুজু হয়েছে। একই সঙ্গে দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে ভুয়ো তথ্য দেওয়ার অভিযোগে ১৮২ ধারায়ও মামলা দায়ের করেছে পুলিশ।

The post প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাসায়নিক হামলার ষড়যন্ত্র, ফোনে সতর্কবার্তা যুবকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement