shono
Advertisement

Breaking News

‘লাইভ অক্টোপাস’ ডিশ খেতে গিয়ে মর্মান্তিক পরিণতি, হার্ট অ্যাটাকে মৃত্যু বৃদ্ধের

কেন ঘটল এমন ঘটনা?
Posted: 05:05 PM Oct 27, 2023Updated: 05:05 PM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছা ছিল সুস্বাদু খাবারে রসনাতৃপ্তি করবেন। কিন্তু তার পরিণতি যে এমন মর্মান্তিক হবে, তা হয়তো কেউ কল্পনাও করতে পারেননি। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণই হারালেন ৮২ বছরের বৃদ্ধ।

Advertisement

ঘটনা দক্ষিণ কোরিয়ার গাওয়ানজুয়ের। গত সোমবার তাঁর ইচ্ছে হয়েছিল ‘লাইভ অক্টোপাস’ বা ‘সান-নাকজি’ (san-nakji) নামের ডিশটি চেখে দেখবেন ওই বৃদ্ধ। অক্টোপাসকে ছোট ছোট টুকরো করে সিসাম তেলে ভেজে পরিবেশন করা হয়। সেই অক্টোপাস মুখে দিয়ে বেশ সুস্বাদুই মনে হয়েছিল তাঁর। কিন্তু সমস্যা হল, হঠাৎই গলায় আটকে যায় একটি টুকরো। আর তাতেই শুরু হয় শ্বাসকষ্ট। প্রায় সঙ্গে সঙ্গে CPR দেওয়া হয় তাঁকে। কিন্তু ততক্ষণে হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। এর পর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত বলে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: বস্তাপচা ফোন ২০১৪ সালেই ফেলে দিয়েছে জনতা! এবার কংগ্রেসকে ‘হাইটেক’ কটাক্ষ মোদির]

বিশেষজ্ঞরা বলছেন, এই ‘লাইভ অক্টোপাসে’র টুকরো যত ছোট হবে, ততই তা খেতে সুবিধা। কারণ তখনও নড়াচড়া করতে থাকে অক্টোপাস। তাই খুব সাবধানে এই ডিশটি খাওয়া উচিত। সামান্য় অসাবধানতার জেরেই গলায় সেই টুকরো আটকে প্রাণ হারাতে হল বছর বিরাশির ওই বৃদ্ধকে। তবে এই প্রথমবার নয়, এর আগেও দক্ষিণ কোরিয়ায় ২০০৭ এবং ২০১২ সালের মধ্যে এই একই রকম ডিশ খেয়ে লিভার নষ্ট হয়েছিল তিনজনের।

‘লাইভ অক্টোপাস’ দক্ষিণ কোরিয়ার একটি অতি জনপ্রিয় ডিশ। সে দেশের সংস্কৃতির সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত। কিন্তু সেই ডিশ খেয়েই প্রাণ হারাতে হল বৃদ্ধকে। তাই বিভিন্ন রেস্তরাঁকেও এই ডিশ পরিবেশন নিয়ে সতর্ক করা হয়েছে।

[আরও পড়ুন: যত কাণ্ড ভারতীয় ক্যাম্পে! বাঁ হাতে স্পিন করছেন বুমরাহ, কুলদীপ হয়ে গেলেন ডান হাতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার