shono
Advertisement

ছেড়েছেন বহুজাতিক সংস্থার চাকরি, গো হত্যা বন্ধের বার্তা দিতে হেঁটে গোটা দেশ ঘুরছেন যুবক

শুক্রবার আউশগ্রাম হয়ে তারাপীঠের দিকে গেলেন যুবক।
Posted: 04:08 PM Jun 03, 2022Updated: 04:08 PM Jun 03, 2022

ধীমান রায়, কাটোয়া: আদতে সফটওয়ার ইঞ্জিনিয়ার। পাঁচবছর বহুজাতিক সংস্থায় চাকরিও করেছেন। কিন্তু উচ্চ বেতনের চাকরি ছেড়ে এখন পায়ে হেঁটে ভারতভ্রমণ করছেন রাজস্থানের (Rajasthan) এক উচ্চশিক্ষিত যুবক শিবরাজ সিং শেখওয়াত। উদ্দেশ্য, গোহত্যা বন্ধ করা এবং গোমাতার সুরক্ষা।

Advertisement

দেশবাসীকে গো হত্যা বন্ধ ও গোমাতার সুরক্ষার বার্তা দিতে পায়ে হেঁটে ভারতভ্রমণে বেড়িয়েছেন শিবরাজ সিং শেখওয়াত। শুক্রবার পূর্ব বর্ধমান (Purba Bardhaman) জেলার আউশগ্রামের বড়াচৌমাথায় দেখা যায়। জানা গিয়েছে, ২০২১ সালের ১১ ডিসেম্বর শিবরাজ সিং শেখওয়াত তামিলনাড়ুর রামেশ্বরম থেকে যাত্রা শুরু করেছেন। অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, ছত্রিশগড়, ওড়িশা হয়ে পশ্চিমবঙ্গে আসেন দিনকয়েক আগে। শুক্রবার আউশগ্রামের উপর দিয়ে বীরভূম জেলার তারাপীঠে যাচ্ছেন তিনি। তীব্র রোদ, ঝড়বৃষ্টি উপেক্ষা করেই হেঁটে চলেছেন তিনি। কখনও আবার বিশ্রাম নিচ্ছেন রাস্তার পাশে, গাছের ছায়ায়।

[আরও পড়ুন: গাছের সঙ্গে বিয়ে, জঙ্গলের আকন্দ ফুলের মালাবদল! কুরমি সমাজের প্রথায় বিয়ে তরুণ কবির ]

ছবি : জয়ন্ত দাস।

চলার পথে স্থানীয়দের সঙ্গে দেখা হলে গোমাতার সেবা ও গো সুরক্ষার কথা বলছেন। জানা গিয়েছে, দেশের সমস্ত রাজ্যেই পা রাখবেন শিবরাজ। বিভিন্ন রাজ্যের তীর্থস্থানগুলিতেও যাবেন। চারধাম, ১২ জ্যোর্তিলিঙ্গ দর্শন করবেন।

উল্লেখ্য, ২০১৭ সালে বি টেক পাশ করেছেন শিবরাজ সিং শেখওয়াত। তারপর পাঁচবছর একটি বহুজাতিক সংস্থায় চাকরিও করেন। ওই যুবক জানান, স্বপ্নাদেশ পেয়েই ছয়মাস আগে তিনি বাড়ি থেকে বেড়িয়েছেন তিনি। প্রায় দুই বছর ধরে পদব্রজে দেশভ্রমণের উদ্দেশ্যেই ঘর ছেড়েছেন শিবরাজ।

[আরও পড়ুন: আগামী বছর মাধ্যমিক শুরু ফেব্রুয়ারির শেষ সপ্তাহে, দেখে নিন ২০২৩-এর পরীক্ষাসূচি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার