shono
Advertisement

হিজাব ছাড়াই দোকানে ২ তরুণী, দেখেই ক্ষুব্ধ ব্যক্তি ছুঁড়ে মারলেন দই, ভাইরাল ভিডিও

দুই তরুণীকে আটক করেছে ইরানের প্রশাসন।
Posted: 03:53 PM Apr 03, 2023Updated: 03:57 PM Apr 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজাব না পরে দোকানে ঢুকেছিলেন দুই তরুণী। এহেন ‘অপরাধে’র শাস্তি দিতে মাথায় দই ছুঁড়ে মারলেন এক ব্যক্তি। এখানেই হেনস্তার শেষ নয়। ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। খোলা চুলে রাস্তায় বেরনোর সাজা হিসাবে দুই তরুণীকে আটক করা হল। হিজাব বিতর্কে বিধ্বস্ত ইরানের (Iran) এই ঘটনায় বিতর্ক ছড়িয়েছে।

Advertisement

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ইরানের একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, একটি দোকানে খোলা চুলে দাঁড়িয়ে রয়েছেন দুই তরুণী। সেই সময়েই দোকানে ঢুকে পড়েন এক ব্যক্তি। সটান জিজ্ঞাসা করেন, চুল খুলে হিজাব (Hijab) ছাড়াই কেন রাস্তায় বেরিয়েছেন দুই তরুণী। বেশ খানিকক্ষণ কথা কাটাকাটির পরে দোকানে রাখা দই ছুঁড়ে মারেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: কথা রাখলেন মুখ্যমন্ত্রী, ‘জয়ী’ ব্যান্ডের সদস্যদের কাছে পাঠালেন একতারা-সহ ২ বাদ্যযন্ত্র]

তবে দোকানের কর্মচারীরা সঙ্গে সঙ্গে ধাক্কা দিয়ে ওই ব্যক্তিকে বের করে দেন। কিন্তু ভিডিও ছড়িয়ে পড়তেই উদ্যোগী হয়ে ওঠে ইরানের প্রশাসন। মেয়েদের মাথার চুল খুলে রাখা ইরানের আইনে অপরাধ। এই দুই তরুণী খোলা চুলে রাস্তায় বেরিয়েছিলেন, সেই অপরাধে তাঁদের আটক করেছে ইরানের প্রশাসন। প্রকাশ্যে অশান্তি পাকানোর কারণে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকেও।

জানা গিয়েছে, ওই দোকানের মালিকের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছে প্রশাসন। হিজাব ছাড়া মহিলাদের কেন দোকানে প্রবেশাধিকার দেওয়া হয়েছে, সেই কারণ দেখিয়ে নোটিস ধরানো হয়েছে দোকান মালিককে। ভবিষ্যতে যেন দেশের সমস্ত নিয়ম মেনে চলা হয়, সেই নির্দেশও দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ‘বাংলাদেশ, পাকিস্তানের চেয়েও খারাপ অবস্থা হবে’, বিধায়ককে হাসপাতালে দেখে বললেন শুভেন্দু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement