shono
Advertisement

বিমানে চড়ার শখ মেটাতে সাংসদ হতে চান ‘বাহুবলী’বিধায়ক

এক্কেবারে 'সৎ' নেতা।
Posted: 03:56 PM Jan 29, 2019Updated: 03:56 PM Jan 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনে অন্তত একটিবার বিমানে সফর করার শখ কার না থাকে। কিন্তু সেই শখ পূরণ করার জন্য লোকে অনেক কিছুই করে। কিন্তু তাই বলে সাংসদ হওয়ার ইচ্ছে! হ্যাঁ, এমনই ইচ্ছে প্রকাশ করেছেন বিহারের এক নির্দল বিধায়ক। নিজের এলাকায় অঘোষিত ‘ডন’ অনন্ত সিং নিজেই একথা বলেছেন।তিনি বলছেন, ‘সাংসদ হতে চাই কারণ বিমানে চড়তে ভাল লাগে।’ 

Advertisement

[বিতর্ক এড়াতে নয়া কৌশল বিজেপির, দলীয় পতাকা ছাড়াই ঠাকুরনগরে হবে মোদির সভা]

সাংসদ হতে চান কেন? এ প্রশ্নের উত্তরে সাধারণত নেতারা বলবেন, এলাকার উন্নয়ন করতে চাই, বা মানুষের জন্য কাজ করতে চাই। কিন্তু বিহারের এই বিধায়ক এক্কেবার ‘সৎ’। তাই, সততার নজির গড়তে তিনি বললেন সত্যি কথা। কি সেই সত্যি কথা? অনন্ত সিং বলছেন, “আমার বিমানে চড়তে খুবই ভাল লাগে। সাংসদ হলে আমি মাঝে মাঝেই বিমানে করে নয়াদিল্লি উড়ে যেতে পারব। তাই সাংসদ হতে চাই।” অনন্ত সিং আপাতত নির্দল বিধায়ক। এলাকায় বেশ প্রভাবশালী হিসেবে পরিচিত। তাঁর বিরুদ্ধে খুন, ছিনতাই-সহ বেশ কয়েকটি ফৌজদারি মামলা চলছে। আপাতত তিনি জামিনে বাইরে। এরই মধ্যে সাংসদ হওয়ার শখ তাঁর।

[একশো দিনের কাজে ২ কোটি টাকার দুর্নীতি, অভিযুক্ত তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধান]

অনন্ত সিং নিজে থেকেই ঘোষণা করেছেন, “আগামী লোকসভা নির্বাচনে মুঙ্গের থেকে কংগ্রেসের টিকটে লড়বেন তিনি।” কিন্তু এ বিষয়ে কংগ্রেস নেতারা কিছুই জানেন না। স্থানীয় কংগ্রেস নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন, ওই ব্যক্তির সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। তাছাড়া ওনাকে প্রার্থী করারও কোনও প্রস্তাব আসেনি। আসলে, অনন্ত নিজেও স্বীকার করে নিয়েছেন, কংগ্রেস নেতাদের সঙ্গে এখনও কথা বলেননি তিনি। তবে, তিনি আত্মবিশ্বাসী কংগ্রেস তাঁকে টিকিট দিতে রাজি হয়ে যাবে। কারণ, তাঁর জয় নিশ্চিত। দলে যোগ না দিয়েও কংগ্রেসের হয়ে প্রচার শুরু করেছেন। আগামী ৩ ফেব্রুয়ারি পাটনার গান্ধী ময়দানে একটি জনসভা করার কথা কংগ্রেসের। সেই সভাতে উপস্থিত থেকে রাহুল গান্ধীর কাছ থেকে পতাকা নিয়ে কংগ্রেসে যোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে অনন্তের। যদিও, তাঁর যোগদান নিয়ে কংগ্রেস শীর্ষ নেতৃত্বও মুখ খোলেনি। এহেন বিতর্কিত লোককে কংগ্রেসে যোগদান করানোতে আপত্তি জানিয়েছে জোটসঙ্গী আরজেডিও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement