shono
Advertisement

জ্বলছে মণিপুর! শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু ৫ জনের

ইম্ফল পশ্চিম জেলায় ১৫টি বাড়ি জ্বালিয়ে দিয়েছে উন্মত্ত জনতা।
Posted: 01:20 PM Aug 06, 2023Updated: 01:20 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থামার নাম নেই মণিপুরের হিংসা। শনিবার থেকে নতুন করে সংঘর্ষের আঁচে পুড়তে শুরু করেছে উত্তরপূর্বের রাজ্যটি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, হিংসায় নতুন করে ৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে ইম্ফল পশ্চিম জেলায় ১৫টি বাড়ি জ্বালিয়ে দিয়েছে উন্মত্ত জনতা। ছোঁড়া হয়েছে গুলিও। ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। তবে গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতালে ভরতি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

Advertisement

পাশাপাশি শনিবারের দুপুরে ইম্ফল পূর্ব জেলাতেও অশান্তির খবর মিলেছে। জানা যাচ্ছে, মেতেই সম্প্রদায়ের তিনজনের মৃত্যু হয় নিজেদের বাড়িতেই। অন্যদিকে চন্দ্রচূড়পুরে হিংসার বলি দুই কুকি। এদিকে ভারতীয় সেনা সূত্র জানাচ্ছে, তারা বিষ্ণুপুর জেলায় অনুসন্ধান অভিযানের সময় একজন সশস্ত্র বিদ্রোহীকে আটক করেছে।

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে দেড় বছরে এডস আক্রান্ত ৬০ প্রসূতি, শোরগোল যোগীরাজ্যে

উল্লেখ্য, তিন মাসের বেশি সময় ধরে জাতিদাঙ্গায় তপ্ত উত্তর-পূর্বের রাজ্য মণিপুর। ক্ষমতা বিস্তার নিয়ে কুকি আর মেতেই উপজাতিদের মধ্যে সংঘর্ষ বিপজ্জনক আকার নিয়েছে, বলেই অভিযোগ। বিরোধীদের দাবি, মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী সংসদে বিবৃতি দিন। যদিও কেন্দ্র সেভাবে এখনও কোনও পদক্ষেপ করেনি। সংসদেও আসেননি মোদি। এই পরিস্থিতিতে ক্রমশ সোচ্চার হচ্ছেন বিরোধীরা।

[আরও পড়ুন: ‘ঘরের দরজা ভাল করে এঁটে রাখো’, ‘বোন’ বলে পরামর্শ দেওয়া রুদ্রনীলের বিরুদ্ধে FIR রাজন্যার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement