shono
Advertisement

রামপুরহাট কাণ্ড নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি, মুখ খুললেন বিদ্বজ্জনরা

মিশ্র প্রতিক্রিয়া দিলেন বিশিষ্টরা।
Posted: 05:31 PM Mar 23, 2022Updated: 05:59 PM Mar 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিগর্ভ বীরভূমের রামপুরহাট (Rampurhat Incident)। তা নিয়ে নানা মহলের নানা মত। মুখ খুলেছেন তারকারা। দিয়েছেন মিশ্র প্রতিক্রিয়া। কারও মতে দখলদারির কারণেই এমন ঘটনা ঘটেছে, কেউ দ্রুত ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছেন। কেউ আবার এ বিষয়ে কিছুই জানেন না বলে এড়িয়ে গিয়েছেন।  

Advertisement

ফাইল ছবি

ঘটনার সূত্রপাত হয় গত সোমবার। সেদিন রাতে রামপুরহাট (Rampurhat) ১ নম্বর ব্লকের বরশাল গ্রামের উপপ্রধান ভাদু শেখকে বোমা মেরে খুন করা হয়। এরপর রাত বাড়তেই উত্তেজনা ছড়িয়ে পড়ে গ্রামে। তিন-চারটি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। তাতেই পুড়ে অন্তত ৮ জনের মৃত্য়ু হয়েছে বলে খবর। ঘটনার গুরুত্ব বুঝে তদন্তের স্বার্থে ইতিমধ্যেই বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করা হয়েছে।  

[আরও পড়ুন: ‘নিরাপত্তাহীনতায় ভুগছি, ভয়ে ভয়ে থাকতে চাই না’, গ্রাম ছাড়ল ভাদু শেখের পরিবার]

এক সংবাদমাধ্যমে এ বিষয়ে প্রতিক্রিয়া দিয়েছেন বিশিষ্ট অভিনেতা তথা নাট্যব্যক্তিত্ব মনোজ মিত্র (Manoj Mitra)। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত বলেই মত প্রকাশ করেছেন তিনি। সংবাদমাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে অভিনেতা কৌশিক সেন (Kaushik Sen) জানান, এই ঘটনার অন্যতম কারণ বখরা ও দখলদারি নিয়ে বিবাদ। বীরভূমের মতো জেলায় এমন বিষয় নতুন নয়। কাজের অভাবেই তা বেড়ে চলেছে। 

ফাইল ছবি

কৌশিক সেন জানান, বামফ্রন্ট সরকারের জমানাতেও এমন রক্তক্ষয়ী সংঘর্ষ এবং প্রাণহানির ঘটনা ঘটেছে। এই পরিস্থিতি দ্রুত সামলানোর পরামর্শই দিয়েছেন তিনি। বিজেপি বিরোধী মুখ হিসেবে সারা দেশে পরিচিতি পেয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ভাবমূর্তি বাঁচাতে কখনও কখনও অপ্রীতিকর সিদ্ধান্ত নিতে হয় বলেই মনে করেন টলিউড তারকা।  

অন্যদিকে এ বিষয়ে কোনও মন্তব্য় করেননি নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। ফোনে সংগীতশিল্পীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ঘটনাটি আমি জানি না। খুব ব্যস্ত আছি অন্য কারণে। না জেনে বলতে পারব না।” ফেসবুকে রামপুরহাটের ঘটনা নিয়ে মতামত প্রকাশ করতে গিয়ে শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) লেখেন, “মানুষ জেগে উঠুন, আর ন্যাকা ন্যাকা পোস্ট না  করে বিচার চান এ অন্যায়ের।”

[আরও পড়ুন: রামপুরহাট যাওয়ার পথে শক্তিগড়ে ল্যাংচার দোকানে দাঁড়াল বিজেপির বাস! তীব্র কটাক্ষ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement