shono
Advertisement

‘এনআরসি হলে সর্বপ্রথম দিল্লিছাড়া হবেন মনোজ তিওয়ারি’, কটাক্ষ কেজরিওয়ালের

দিল্লিতে এনআরসি চালুর পক্ষে সওয়াল করেছিলেন বিজেপি সভাপতি মনোজ। The post ‘এনআরসি হলে সর্বপ্রথম দিল্লিছাড়া হবেন মনোজ তিওয়ারি’, কটাক্ষ কেজরিওয়ালের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:21 PM Sep 25, 2019Updated: 03:21 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনআরসি চালু হলে প্রথমে মনোজ তিওয়ারিকেই দিল্লি ছাড়তে হবে। বুধবার একটি সাংবাদিক বৈঠকে এই মন্তব্যই করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অসমের মতো দেশের রাজধানীতেও এনআরসি চালুর দাবি করেছিলেন দিল্লির বিজেপি সভাপতি ও সাংসদ মনোজ তিওয়ারি। এই বিষয়ে গত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে চিঠিও লিখেছিলেন। ফের আগস্ট মাসে এই বিষয় নিয়ে সরব হন তিনি। অবৈধ বাসিন্দাদের জন্য দিল্লির অবস্থা ভয়াবহ হয়ে উঠছে বলেও অভিযোগ করেছিলেন। সম্প্রতি রাজধানীর রাস্তার মহিলা সাংবাদিকের গলার হার ছিনতাই হয়। আর তারপরই এই ঘটনায় অবৈধ বাসিন্দারা জড়িত আছে বলে অভিযোগ করেন মনোজ তিওয়ারি। আর এই মন্তব্যের প্রেক্ষিতেই বুধবার তাঁকে কটাক্ষ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: তোলাবাজির জের! চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারিণীর ১৪ দিনের জেল]

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘এখানে যদি কোনওদিন এনআরসি চালু হয় তাহলে প্রথমেই দিল্লিছাড়া হবেন মনোজ বাজপেয়ী।’ সোজাসুজি না বললেও মনোজ তিওয়ারি যে দিল্লির আদি বাসিন্দা না তা ঠারেঠারে বুঝিয়ে দেন আপ প্রধান। এর প্রেক্ষিতে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ বলছেন, এক সময়ের বিখ্যাত ভোজপুরি অভিনেতা মনোজ তিওয়ারির জন্ম হয়েছিল বিহারে। বড় হয়ে উত্তরপ্রদেশের বারাণসীতে পড়াশোনা করার পর কর্মসূত্রে ছিলেন মুম্বই। আর বিজেপিতে যোগ দিয়ে প্রথমবার লোকসভা নির্বাচনে দাঁড়ান উত্তরপ্রদেশের গোরক্ষপুর থেকে। পরে দিল্লি থেকে লোকসভা জেতেন তিনি। বুধবার এই কথা স্মরণ করেই মনোজ তিওয়ারিকে কটাক্ষ করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

গত বছরের পর আগস্টেও দিল্লিতে এনআরসি চালু করার পক্ষে সওয়াল করেছিলেন মনোজ তিওয়ারি। অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ হওয়ার পরেই দিল্লির অবস্থা নিয়ে সরব হয়েছিলেন তিনি। বলেছিলেন, ‘রাজধানী দিল্লির অবস্থা ভয়াবহ। অবৈধ অনুপ্রবেশকারীতে ভরে গিয়েছে দিল্লি। তাদের চিহ্নিত করার জন্য দিল্লিতে এনআরসি চালু হোক। কারণ, ওদের জন্যই শহরে অপরাধের সংখ্যা বাড়ছে। দিল্লিতে থাকা মুসলিমরাও এই সবের জন্য এনআরসি পক্ষে সওয়াল করছেন। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে যে অনুপ্রবেশকারীদের দিল্লি থেকে না সরালে পরিস্থিতি ভয়ানক করে হতে পারে।’

[আরও পড়ুন: নরেন্দ্র মোদি, অমিত শাহ ও অজিত দোভালকে খুনের পরিকল্পনা জইশ-ই-মহম্মদের]

The post ‘এনআরসি হলে সর্বপ্রথম দিল্লিছাড়া হবেন মনোজ তিওয়ারি’, কটাক্ষ কেজরিওয়ালের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement