shono
Advertisement

কংগ্রেসের আদর্শই অনুপ্রেরণা, দলে যোগ দেবেন বহু বিরোধী বিধায়ক, দাবি সিদ্দারামাইয়ার

'অপারেশন হাত' ছাড়াই ভাঙছে বিরোধী শিবির, দাবি কর্নাটকের মুখ্যমন্ত্রীর।
Posted: 04:49 PM Nov 07, 2023Updated: 05:00 PM Nov 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী কয়েকদিনে বিজেপি ও জেডি (এস)-এর বহু বিধায়ক, নেতা-কর্মী স্বেচ্ছায় কংগ্রেসে যোগ দেবেন। কোনওরকম রাজনৈতিক প্রভাব ছাড়াই দলের আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁরা হাত শিবিরে আসবেন। এমনটাই দাবি কংগ্রেস নেতা এবং কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার। গেরুয়া শিবিরের কায়দায় ‘অপারেশন হাত’-এর মতো রাজনৈতিক ষড়যন্ত্রের সম্ভাবনাও উড়িয়ে দেন তিনি।

Advertisement

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিদ্দারামাইয়া (Siddaramaiah) বলেন, “আগামী কয়েক দিনে বিজেপি ও জেডি (এস) থেকে বহু মানুষ আমাদের দলে যোগ দিচ্ছেন। যার মধ্যে সাধারণ নেতা-কর্মীদের পাশাপাশি বর্তমান, প্রাক্তন বিধায়করাও রয়েছেন।শাসক দলের চাপ ছাড়াই তাঁরা কংগ্রেসে যোগ দিচ্ছেন।” তাঁকে ‘অপারেশন হাত’ নিয়ে প্রশ্ন করা হলে, কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেন, “অপারেশন হাত-এর কোনও প্রশ্ন ওঠেই না। যাঁরা দলে যোগ দিতে চান আমরা তাঁদের স্বাগত জানাব। না কোনও ‘হাত’ হচ্ছে না কোনও অপারেশন। যাঁরাই আসছেন তাঁরা আমাদের দলের নেতৃত্ব ও আদর্শকে দেখেই আসছেন। সে তাঁরা বিজেপি থেকেই আসুক বা জেডি (এস) থেকে। আমরা কি তাঁদের না বলতে পারি?” বলে রাখা ভালো, ‘অপারেশন হাত’-এর অভিযোগ রয়েছে কংগ্রেসের বিরুদ্ধে। যার মাধ্যমে বিরোধী দলের বিধায়কদের দলত্যাগ করানোর অভিযোগ আনা হয়েছে।  

[আরও পড়ুন: ভোট ভুলে বিষ গ্যাসেই ডুবে ভোপাল! আজও সুস্থ শিশুর জন্ম বিরল]

উল্লেখ্য, বিজেপির (BJP) বিরুদ্ধে কর্ণাটকে ‘অপারেশন লোটাস’-এর অভিযোগ জানিয়েছিলেন কর্নাটকের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার। যদিও চলতি বছরে কর্নাটক বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয় বিজেপির। ক্ষমতা ধরে রাখতে ব্যর্থ হন বিদায়ী মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ফলে দাক্ষিণাত্যে শেষ গড় হাত ছাড়া হয় পদ্ম শিবিরের।  

[আরও পড়ুন: ফুল নেই, শুধুই কাগজ! আজব পুষ্পস্তবক উপহার প্রিয়াঙ্কাকে, ভাইরাল মধ্যপ্রদেশের ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement