shono
Advertisement

খড়দহের পর হৃদয়পুর স্টেশনে মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য, তদন্তে পুলিশ

২০০৮ সালে এই হৃদয়পুর স্টেশন চত্বর থেকেই মাওবাদী নেতা সৌমেনকে গ্রেপ্তার করেছিল সিআইডি।
Posted: 09:53 PM Apr 21, 2023Updated: 09:53 PM Apr 21, 2023

অর্ণব দাস, বারাসত: খড়দহের পর এবার শিয়ালদহ-বনগাঁ শাখার হৃদয়পুর স্টেশনে মাওবাদী পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার হৃদয়পুর রেল স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে বন্ধ দোকানের গায়ে পোস্টারগুলি দেখতে পাওয়া যায়।

Advertisement

পোস্টারে (Mao Poster) লেখা ছিল, বাইশে এপ্রিল কমরেড লেলিনের নামে আমাদের শপথ, ‘ফ্যাসিবাদকে গুঁড়িয়ে দাও, শ্রমিক-কৃষক রাজ বানাও’, ‘ঘরে-ঘরে বেকার, বাজারে আগুন। ইভিএম ছুঁড়ে ফেলে এবারে জাগুন’, ‘সরকার বদল পন্ডশ্রম, বিপ্লবী রায় ওদের যম’। কে বা কারা এই পোস্টার লাগিয়েছে তা এখনও অজানা। তবে, জেলা সদরের গুরুত্বপূর্ণ রেল স্টেশনে এই পোস্টারগুলি দেখতে পেয়ে পথচলতি মানুষদের মধ্যে গুঞ্জন শুরু হয়ে যায়। পরে অবশ্য রেল পুলিশ এসে পোস্টারগুলি ছিঁড়ে ফেলে।

[আরও পড়ুন: মৃত ছেলে পুনরায় জীবিত হয়ে ওঠার আশা! দেহ বাড়িতে রেখে দিনভর পুজোপাঠ বাবা-মায়ের]

প্রসঙ্গত, গত ২০০৮ সালে এই হৃদয়পুর স্টেশন চত্বর থেকেই মাওবাদী নেতা সৌমেনকে গ্রেপ্তার করেছিল সিআইডি। সেই ঘটনা নিয়ে তোলপাড় হয়েছিল এলাকায। এরপর এদিন হৃদয়পুর স্টেশনে মাওবাদী পোস্টার পড়ায় পুরনো স্মৃতি উসকে এলাকাবাসীর মধ্যে একাধিক প্রশ্ন তৈরি হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

দিন কয়েক আগে কলকাতা পার্শ্ববর্তী খড়দহে মাওবাদী পোস্টার পড়ায় শোরগোল পড়েছিল। স্টেশনের এক ও চার নম্বর প্ল্যাটফর্মে মাওবাদী পোস্টার পড়ে। এমনকী, মুখ্যমন্ত্রীর ছবিও না কি বিকৃত করা হয়েছে। তৃণমূলের দাবি করেছিল, খড়দহে ওভারব্রিজ তৈরি হচ্ছে বলে আঁতে ঘা লেগেছে তোলাবাজদের। তারাই এই পোস্টার সাঁটিয়েছে। এবার হৃদয়পুর স্টেশনে মাও পোস্টার পড়ায় নতুন করে চাঞ্চল্য ছড়াল।

[আরও পড়ুন: ‘১৮ কোটি টাকা দিয়ে অভিজ্ঞতা কেনা যায় না’, কুরানকে বিঁধলেন শেহওয়াগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement