shono
Advertisement

COVID-19: সংক্রমণ বৃদ্ধির জের, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ৩দিন বন্ধ সোনারপুর-রাজপুরের বাজার

কোন কোন দোকান খোলা থাকবে, জেনে নিন।
Posted: 11:38 AM Jun 26, 2021Updated: 11:52 AM Jun 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের সার্বিক করোনা (Corona Virus) পরিস্থিতি আগের তুলনায় স্বস্তিজনক হলেও সোনারপুরে (Sonarpur) এখনও লাগামছাড়া সংক্রমণ। আর সেই কারণেই সোমবার থেকে তিনদিনের জন্য সোনারপুর ও রাজপুর এলাকার সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তারপরই তিনদিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল।

Advertisement

জানা গিয়েছে, সোমবার থেকে বুধবার- এই তিনদিন সমস্ত দোকানপাট বন্ধ থাকবে। শুধু খোলা রাখা হবে ওষুধ ও দুধের দোকান। বিধিনিষেধ শিথিল হওয়ায় বাজারে আগের চেয়ে ভিড় অনেকটাই বেড়েছে। আর সেই কারণেই মারণ ভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা দেখা গিয়েছে। এনিয়ে জেলাশাসককে অবিলম্বে কড়া ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তারপরই নড়েচড়ে বসে প্রশাসন। স্থানীয় বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেন প্রশাসনিক কর্তারা। সেখানেই সিদ্ধান্ত হয়, সংক্রমণের শিকল ভাঙতে তিনদিন বন্ধ রাখা হবে বাজারঘাট। প্রত্যেকে যাতে নিষেধাজ্ঞা মেনে চলেন এবং প্রয়োজন না হলে বাড়ির বাইরে না বেরন, তার জন্য স্থানীয় প্রশাসন ও পুরসভার তরফে চালানো হবে প্রচার। পাশাপাশি আজ ও আগামিকাল দরকারি সামগ্রী কিনে রাখার পরামর্শও দেওয়া হবে। 

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দিলীপ-সৌমিত্রর, পথে নামবে BJP’র শ্রমিক সংগঠন]

বৃহস্পতি ও শুক্রবার ১ এবং ২ তারিখ পড়ায় বাজার খোলা থাকবে বলে জানানো হয়েছে। তবে শুক্রবার ফের বাধানিষেধ নিয়ে একদফা আলোচনা হবে। পরিস্থিতি বুঝে নেওয়া হবে পরবর্তী সিদ্ধান্ত। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, রাজপুর-সোনারপুর এলাকায় প্রতিদিন গড়ে পঁচিশ জনেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। টিকাকরণের গতি বাড়লেও দৈনিক সংক্রমণের হার চিন্তায় ফেলছে স্থানীয় বাসিন্দাদের। সেই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দোকানপাট বন্ধের কড়া সিদ্ধান্তের পথে হাঁটল প্রশাসন। 

[আরও পড়ুন: ‘কুকুরের কাজ কুকুর করেছে’, নিজের নিখোঁজ হওয়ার পোস্টার নিয়ে তোপ বাবুল সুপ্রিয়র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement