shono
Advertisement

চেতলায় ঝুপড়িতে আগুন, দেওয়াল ভেঙে উদ্ধার দম্পতি ও ২ শিশু

গ্যাস সিলিন্ডার লিক করে আগুন লেগেছে বলেই মনে করা হচ্ছে।
Posted: 09:38 AM Jan 09, 2023Updated: 09:55 AM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের সকালে কলকাতায় ফের অগ্নিকাণ্ড। এবার ঘটনাস্থল চেতলা হাট রোড। ঝুপড়িতে আগুন লেগে জখম একই পরিবারের মোট চার সদস্য। তাঁদের এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয়েছে। গ্যাস সিলিন্ডার লিক করে আগুন লেগেছে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

ঘড়ির কাঁটায় তখন সকাল সাড়ে সাতটা। চেতলা হাট রোডের ঝুপড়িতে ধোঁয়া দেখতে পান স্থানীয়রা। আগুনের লেলিহান শিখাও দেখেন তাঁরা। এদিকে ততক্ষণে বাড়ির ভিতরে থাকা দম্পতি এবং তাঁদের পাঁচ ও দেড় বছর বয়সি সন্তান ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের মোট ২টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ।

[আরও পড়ুন: ৫ লক্ষ টাকা চুরি করে সার্কাস কর্মীর ছদ্মবেশে গা ঢাকা, দর্শক সেজে হানা দিয়ে গ্রেপ্তার ‘পুরাতন ভৃত্য’]

ঝুপড়িতে থাকা শিশু এবং দম্পতিদের উদ্ধার করতে দেওয়াল ভাঙা হয়। বেশ কষ্ট করে খানিকক্ষণের চেষ্টায় উদ্ধার করা হয় চারজনকে। তাঁদের প্রত্যেককে এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয়েছে। অল্পবিস্তর জখম হয়েছেন সকলেই। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে এই অগ্নিকাণ্ড ঘটেছে। তবে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার ফলে স্বাভাবিকভাবেই সাতসকালে আতঙ্ক ছড়ায়। 

এদিকে, রবিবার ম্যাঙ্গো লেনে একটি বহুতলে আগুন লেগে যায়। খবর পাওয়মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের চারটি ইঞ্জিন। ঘণ্টাদেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের জেরে আতঙ্কিত হয়ে পড়েন আবাসিকরা। তাঁদের আবাসনের বাসিন্দাদের নিচে নিরাপদ জায়গায় নামিয়ে আনা হয়। ধোঁয়ায় অসুস্থ পড়েন বেশ কয়েকজন। কীভাবে ওই আবাসনে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জেরে আবাসনে আগুন লেগেছে। আবাসনে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আদৌ ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ব্রাজিলের প্রেসিডেন্ট ভবন-সহ ৩ গুরুত্বপূর্ণ জায়গায় হামলা, কাঠগড়ায় প্রাক্তন প্রেসিডেন্ট বলসোনারো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement