shono
Advertisement

বিধ্বংসী আগুন ডাল লেকে, পুড়ে ছাই ৫টি হাউসবোট

পুড়ে খাক কয়েক কোটির সম্পত্তি।
Posted: 01:25 PM Nov 11, 2023Updated: 02:00 PM Nov 11, 2023

মাসুদ আহমেদ, শ্রীনগর : বিধ্বংসী অগ্নিকাণ্ড ডাল লেকে। শ্রীনগরে পর্যটকদের প্রধান আকর্ষণের কেন্দ্রে পুড়ে ছাই কোটি টাকার সম্পত্তি। আগুনের গ্রাসে ভস্মীভূত হয়ে গিয়েছে কমপক্ষে ৫টি হাউসবোট। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

Advertisement

শনিবার ভোরে ডাল লেকের ৯ নম্বর ঘাটের কাছে আগুন লাগে। দ্রুত সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে হাউসবোটগুলোতে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। জানা গিয়েছে, এই ঘটনায় বিপুল অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে। পুড়ে ছাই হয়ে গিয়েছে কয়েক কোটি টাকার সম্পত্তি। আগুনের গ্রাসে পুড়ে গিয়েছে কমপক্ষে ৫টি হাউসবোট এবং ৩টি ঘর। ঠিক কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিটের কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি।   

[আরও পড়ুন: কুকির কবরে বাধা মেতেই, বিদ্বেষ বিষ মণিপুরে! বৈঠকে কেন্দ্রীয় কর্তারা]

উল্লেখ্য, ভ্রমণপিপাসুদের তালিকায় ডাল লেকের স্থান কোথায় তা বলার অপেক্ষা রাখে না। কাশ্মীর ঘুরতে এসে শিকারা সফর ও হাউসবোটে না থাকলে ভূস্বর্গের আমেজ অধরাই থেকে যায়। বহু পর্যটকই ডাল লেকে ঘুরতে এসে হাউসবোটে থাকেন। প্রকৃতির উপহার এই  নৈস্বর্গিক স্থানের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। সেই কারণে স্বাভাবিক ভাবেই এই অগ্নিকাণ্ডে উদ্বেগ ছড়িয়েছে সকলের মধ্যে।  

[আরও পড়ুন: পুরীর জগন্নাথ মন্দিরে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে আহত কমপক্ষে ১০

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement