shono
Advertisement

‘কয়েক জায়গায় ঔরঙ্গজেবের বাচ্চা জন্মেছে’, কোলাপুরের হিংসা নিয়ে বেফাঁস ফড়নবিস

সোশ্যাল মিডিয়ায় ঔরঙ্গজেবের পোস্ট ঘিরে উত্তপ্ত কোলাপুর।
Posted: 05:16 PM Jun 07, 2023Updated: 05:16 PM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হঠাৎ করে ঔরঙ্গজেবের (Aurangzeb) বেশ কয়েকটা বাচ্চা জন্মেছে- মহারাষ্ট্রের সংঘর্ষ পরিস্থিতিতে বিতর্কিত মন্তব্য করলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস (Devendra Fadnavis)। টিপু সুলতান (Tipu Sultan) ও ঔরঙ্গজেবের ‘মহিমা’ বর্ণনা করে সোশ্যাল মিডিয়ায় স্টেটাস দেওয়া ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়াল মহারাষ্ট্রে (Maharashtra)। রাজ্যের নায়ককে অবমাননা করা হয়েছে এই পোস্টে, সেই দাবিতে সরব হয়ে বিক্ষোভ শুরু করে অতি দক্ষিণপন্থী সংগঠনগুলি। ইতিমধ্যেই গোটা ঘটনায় আটক করা হয়েছে বেশ কয়েকজনকে।

Advertisement

মঙ্গলবার রাত থেকেই মহারাষ্ট্রের কোলাপুরে (Kolhapur) পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। জানা গিয়েছে, টিপু সুলতান ও ঔরঙ্গজেবের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন দুই ব্যক্তি। সেই পোস্ট দেখেই বিক্ষোভ শুরু করে দক্ষিণপন্থী সংগঠনের সদস্যরা। তাঁদের দাবি, মারাঠা নায়ক শিবাজীকে অপমান করা হয়েছে। বেশ কয়েকটি গাড়ি ও দোকানে ভাঙচুরও করে বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন: করমণ্ডল বিভীষিকার মাঝেই এবার দুর্ঘটনা মধ্যপ্রদেশে, লাইনচ্যুত তেলবাহী মালগাড়ি]

বিক্ষোভের সময়েই সংঘর্ষ শুরু হয় দুই গোষ্ঠীর মধ্যে। লাঠিচার্জ করে কোনওমতে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। তবে কোলাপুরের এসপি মহেন্দ্র পণ্ডিত বলেন, “কোলাপুর জুড়ে বন্ধের ডাক দিয়েছিল বেশ কয়েকটি সংগঠন। তবে তা সফল হয়নি। উলটে পুলিশকে লক্ষ্য করে ইঁট ছোঁড়া হয়েছে।” তবে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে রয়েছে কোলাপুরে। সমস্ত বিষয়ের দিকে নজর রাখছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে (Eknath Shinde)। দোষীদের যথাযথ শাস্তি দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

এহেন পরিস্থিতিতেই বিতর্কিত মন্তব্য করেছেন উপমুখ্যমন্ত্রী ফড়ণবিস। তিনি বলেন, “মহারাষ্ট্রে আচমকাই কয়েকটি জেলায় ঔরঙ্গজেবের সন্তান জন্মেছে। সোশ্যাল মিডিয়ায় ঔরঙ্গজেবকে নিয়ে পোস্ট করছে, স্টেটাস দিচ্ছে। সমাজে ভুল মানসিকতা ছড়াচ্ছে। তবে প্রশ্ন হচ্ছে, ঔরঙ্গজেবের এই সন্তানগুলি এল কোথা থেকে? তাদের নেপথ্যে কারা রয়েছে?” দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছেন বিজেপি বিধায়ক।

[আরও পড়ুন: অশ্বিনের উপরেই পড়ল কোপ, রোহিত বলছেন, ‘দলের প্রয়োজনেই বাদ দিতে হয়েছে’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement