shono
Advertisement

বাংলাদেশে ব্যাপক অত্যাচারিত হিন্দুরা! বাঁচাতে তিন দফা দাবি-সহ প্রধানমন্ত্রীকে চিঠি মতুয়াদের

গর্জে উঠল এপার বাংলার মতুয়া মহাসংঘ।
Published By: Paramita PaulPosted: 04:48 PM Aug 09, 2024Updated: 04:48 PM Aug 09, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: বাংলাদেশে বৃহস্পতিবার রাতেই গঠন হয়েছে অন্তবর্তীকালীন সরকার। তার পরেও অশান্তির আবহ অব্যাহত। অভিযোগ, জায়গায়-জায়গায় আক্রান্ত হচ্ছে সংখ্যালঘুরা। বিশেষ করে ওপার বাংলায় থাকা হিন্দু ও বৌদ্ধরা। তাঁদের রক্ষা করতে হবে। এই দাবিতে গর্জে উঠল এপার বাংলার মতুয়া মহাসংঘ।

Advertisement

শুক্রবার ঠাকুরনগর ঠাকুরবাড়িতে সাংবাদিক সম্মেলন করে বাংলাদেশের সংখ্যালঘুদের উপর নির্মম অত্যাচারের প্রতিবাদ জানান কয়েকশো মতুয়া ভক্ত। অল ইন্ডিয়া মহা সংঘের সম্পাদক সুখেন্দ্রনাথ গায়েন বলেন,"বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুরা আক্রান্ত। বিশেষ করে আমাদের হিন্দু ও বৌদ্ধ ভাইবোনেরা আক্রান্ত। পুড়িয়ে দেওয়া হচ্ছে হিন্দুদের মন্দির, বাড়ি। চলছে অবাধে লুটপাট। হিন্দু মা-বোনদের ধর্ষণ করে খুন করে দেওয়া হচ্ছে। সোশ্যাল মিডিযার ছবিতে তা পরিষ্কার।"

[আরও পড়ুন: স্কুলে এসেই যেন ছাত্রাবস্থায় ফিরে যেতেন তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব, স্মৃতিচারণায় শিক্ষকরা

এই প্রেক্ষিতে মতুয়া নেতার দাবি, "আমরা এই অত্যাচারের বিরুদ্ধে তীব্র ধিক্কার জানাচ্ছি। অবিলম্বে সংখ্যালঘুদের উপর অত্যাচার বন্ধ হোক। শান্তি ফিরে আসুক।" পাশাপাশি এই স্পর্শকাতর বিষয়টি বিশেষভাবে নজর দেওয়ার জন্য ভারত সরকারের কাছে আবেদন জানান তিনি। তাঁরা তিনটি দাবি জানিয়েছেন। এক, যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর চলা দমন-পীড়ন বন্ধ করতে হবে। দুই, যে কোনও স্বাধীন দেশের নাগরিকদের মতো বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের সম্মান নিয়ে বাঁচার অধিকার দিতে হবে। তিন, ভারতীয় সীমান্তে জড়ো হওয়া বাংলাদেশিদের খাবার এবং নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করতে হবে। 

[আরও পড়ুন: মহাপ্রস্থানের পথে ‘বুদ্ধবাবু’, শেষ যাত্রার সারথী হয়ে ‘গর্বিত’, বলছেন শববাহী গাড়ির চালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশে বৃহস্পতিবার রাতেই গঠন হয়েছে অন্তবর্তীকালীন সরকার।
  • তার পরেও অশান্তির আবহ অব্যাহত।
  • অভিযোগ, জায়গায়-জায়গায় আক্রান্ত হচ্ছে সংখ্যালঘুরা।
Advertisement