shono
Advertisement

রেল ছাড়পত্র দিতেই মাঝেরহাট ব্রিজ তৈরিতে তৎপর রাজ্য, পরিদর্শনে ফিরহাদ-অরূপ

পুজোর আগে মাঝেরহাট সেতু চালু হবে বলেই আশাবাদী রাজ্য সরকার। The post রেল ছাড়পত্র দিতেই মাঝেরহাট ব্রিজ তৈরিতে তৎপর রাজ্য, পরিদর্শনে ফিরহাদ-অরূপ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:07 PM Mar 08, 2020Updated: 03:14 PM Mar 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় বছরদেড়েক আগে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ। তবে নানা টালবাহানা সত্ত্বেও ব্রিজের কাজ শুরু হতে দেরি হয়েছে বিস্তর। রাজ্যের দাবি, রেলের গড়িমসিতেই কাজ শুরু করতে সময় লেগেছে। রেল এবং রাজ্যের সংঘাতের পর মিলেছে মাঝেরহাট ব্রিজ নির্মাণের কাজ শুরুর ছাড়পত্র। রবিবার সকালে ওই ব্রিজই সরেজমিনে খতিয়ে দেখলেন মেয়র ফিরহাদ হাকিম এবং যুবকল্যাণ ও ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস।

Advertisement

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে মাঝেরহাট সেতু। দ্বিতীয়বার কোনও দুর্ঘটনার আশঙ্কা যাতে না থাকে তাই পুরোপুরি ভেঙে ফেলে আবার নতুন করে সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। ভাবা হয়েছিল দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে ৮০০ মিটার লম্বা সেতু বানানো হবে। যা তৈরি করতে খরচ হবে ২০০ কোটি টাকা। একাধিকবার সেতু চালু হওয়ার চূড়ান্ত ডেডলাইন বাতিল করে রাজ্য। তবে তার জন্য রেলের উপরেই দায় চাপানো হয়। রেলের থেকে অনুমতি না মেলার ফলে কাজ শুরু করতে দেরি হচ্ছে বলেই দাবি করে রাজ্য সরকার। যদিও সেই দাবি আগেই খারিজ করে দিয়েছে রেল।

[আরও পড়ুন: চূড়ান্ত রাজ্যসভায় তৃণমূলের ৪ প্রার্থী, দেখে নিন কারা কারা টিকিট পাচ্ছেন]

নকশায় কিছু গন্ডগোলের জেরে অনুমতি দেওয়া সম্ভব হয়নি বলেই জানিয়ে দেয় রেল। প্রায় ছ’দফায় চিঠি চালাচালির পর রাজ্য-রেলের সংঘাত দূর হয়। কাটে জট। ই-মেলের মাধ্যমে কমিশনার অফ রেলওয়ে সেফটির তরফে জানিয়ে দেওয়া হয়, মাঝেরহাটের নতুন সেতু তৈরিতে আর কোনও বাধা নেই। মিলেছে কাজ করার ছাড়পত্র। রবিবার সকালে ওই কাজ খতিয়ে দেখেন মেয়র ফিরহাদ হাকিম এবং যুবকল্যাণ ও ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। কমিশনার অফ রেলওয়ে সেফটির ছাড়পত্র মিলেছে ঠিকই। তবে এখনও মেট্রো রেলের পিলার তৈরি ঘিরে একটা সমস্যা থেকে গিয়েছে। তবে রাজ্য সরকারের আশা, পুজোর আগেই মাঝেরহাট সেতু চালু হবে। 

The post রেল ছাড়পত্র দিতেই মাঝেরহাট ব্রিজ তৈরিতে তৎপর রাজ্য, পরিদর্শনে ফিরহাদ-অরূপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement