shono
Advertisement

নির্বাসনের জের, শ্রীলঙ্কা থেকে সরল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

কোথায় হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট?
Posted: 07:42 PM Nov 21, 2023Updated: 08:02 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই কুশল মেন্ডিস-অ্যাঞ্জেলো ম্যাথিউজদের শ্রীলঙ্কাকে নির্বাসিত করে আইসিসি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পরিচালনায় সেই দেশের সরকার হস্তক্ষেপ করেছে। সেইজন্য ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেট বোর্ডকে নির্বাসিত করা হয়েছে। এমনটাই জানানো হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

Advertisement

নির্বাসন না উঠলে আইসিসি-র আর কোনও প্রতিযোগিতায় দেখা যাবে না শ্রীলঙ্কাকে। এমনকী দ্বীপরাষ্ট্র থেকে সরে গেল অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ (Under 19 World Cup)। শ্রীলঙ্কার (Sri Lanka) পরিবর্তে এই টুর্নামেন্ট হবে এবার দক্ষিণ আফ্রিকায় (South Africa)। নতুন বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বল গড়াবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের। 

[আরও পড়ুন: ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি ফেরাল ‘দ্য রেলওয়ে মেন’, সিরিজের সম্পদ অভিনয় ]

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রশাসনিক অনিশ্চয়তার কারণেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী বছরের ১৪ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ যে সময়ে হবে, একই সময়ে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ চলার কথা। দুটো টুর্নামেন্ট একই সময়ে যদি হয়, তাহলে তা আয়োজন করতে সমস্যা হবে না? ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এক কর্মকর্তা জানিয়েছেন, দুটো টুর্নামেন্ট একই সঙ্গে আয়োজনে সমস্যা হবে না। 

[আরও পড়ুন: ‘স্পেশাল অপস’-এর নতুন সিজনে টোটা, পরিচালক নীরজ পাণ্ডের সিরিজে কোন অবতারে অভিনেতা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement