shono
Advertisement

হ্যামস্ট্রিংয়ে চোট মেসির, করলেন না অনুশীলন, ফাইনালের আগে চিন্তা বাড়ছে আর্জেন্টিনা শিবিরে

ক্রোয়েশিয়া ম্যাচের সময়েও চোটে ভুগছিলেন মেসি।
Posted: 01:38 PM Dec 16, 2022Updated: 01:42 PM Dec 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহা গুরুত্বপূর্ণ ফাইনালের আগে আচমকা চোটের আতঙ্ক আর্জেন্টিনা শিবিরে। জানা গেল, অনুশীলন থেকে একদিনের ছুটি চেয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। জিমেই সারাদিন কাটিয়েছেন ফুটবলের রাজপুত্র। সেমিফাইনাল চলাকালীনই দেখা গিয়েছিল, হ্যামস্ট্রিংয়ের চোটে বেশ অস্বস্তি বোধ করছেন তিনি। সেই জন্য বৃহস্পতিবার দলের প্র্যাকটিসে আসেননি মেসি। তারপরেই প্রশ্ন উঠতে শুরু করে, তাহলে কি ট্রফি জয়ের ম্যাচে মেসিকে পাবে না আর্জেন্টিনা? ফাইনালে না খেলেই কি বিশ্বকাপ (FIFA World Cup) শেষ হয়ে যাবে মেসির?

Advertisement

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের শেষের দিকে দেখা গিয়েছিল, যন্ত্রণায় বেশ বেকায়দায় পড়েছেন মেসি। মাঠে দাঁড়িয়েই পায়ে ম্যাসাজ করতে দেখা যায় তাঁকে। লুকা মদ্রিচদের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল পেয়েছিলেন। সতীর্থের জন্য অসাধারণ গোলের পাস বাড়িয়েছেন। সব মিলিয়ে, দলের নিউক্লিয়াস তিনি। ক্লাব সতীর্থ এমবাপের বিরুদ্ধে নেমে স্বপ্নের ফুটবল খেলে কাপ জিতবেন, মেসিকে নিয়ে এমনই আশায় বুক বেঁধেছেন ভক্তরা। কিন্তু প্র্যাকটিসে মেসিকে না দেখতে পেয়ে তাঁদের কপালে দুশ্চিন্তার ভাঁজ।

[আরও পড়ুন: রোনাল্ডোর বিদায়ে মনখারাপ, মেসির জন্য প্রার্থনা, কাতার বিমানবন্দরে বসেই ফাইনাল দেখবেন জাহানারা]

তবে ক্রোয়েশিয়া ম্যাচের পরে প্রথম একাদশের প্রত্যেককেই বিশ্রাম দিয়েছিলেন কোচ স্কালোনি। সূত্র মারফত জানা গিয়েছে, মেসির হ্যামস্ট্রিংয়ে (Lionel Messi Injury) সমস্যা থাকলেও তা নিয়ে চিন্তার কিছু নেই। ক্রোয়েশিয়ার ম্যাচের পর অবশ্য মেসি বলেছিলেন, ম্যাচে নামার জন্য একেবারে প্রস্তুত তিনি। চোট নিয়ে তিনি বলেন, “আমি ভাল আছি, প্রত্যেকটা ম্যাচে নামার জন্য মুখিয়ে আছি। জানতাম যে আমাদের অনেক দৌড়তে হবে, সেই মতো তৈরি ছিলাম।”

আর্জেন্টিনা ভক্তদের আশ্বস্ত করছেন মেসিদের গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। তিনি বলেছেন, “মেসির চোট নেই। আসলে নেদারল্যান্ডসের বিরুদ্ধে আমাদের ১২০ মিনিট ধরে খেলতে হয়েছিল। মেসিকে ওই ম্যাচে যথেষ্ট পরিশ্রম করতে হয়েছিল। তবে আপনারা তো দেখতেই পাচ্ছেন, প্রত্যেক ম্যাচের শেষ পর্যন্ত খেলছে মেসি।” শেষ পর্যন্ত মাঠে নামুন মেসি, এই প্রার্থনায় আর্জেন্টিনার ভক্তকুল।

[আরও পড়ুন: ‘দলের স্বার্থেই সিদ্ধান্ত নিয়েছিলাম’, চাকরি ছেড়ে বিস্ফোরক রোনাল্ডোর কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement