shono
Advertisement

রাজ্যবাসীর জন্য সুখবর, পশ্চিমের জেলায় তাপপ্রবাহের মাঝেই সপ্তাহজুড়ে বৃষ্টির পূর্বাভাস

কী জানাল হাওয়া অফিস?
Posted: 11:09 AM May 16, 2023Updated: 11:09 AM May 16, 2023

নিরুফা খাতুন: পশ্চিমের কয়েকটি জেলায় আগামী দু’দিন তাপপ্রবাহের সম্ভাবনা থাকলেও সপ্তাহজুড়ে বৃষ্টি হবে দক্ষিণঙ্গের বাকি অংশে। আবহাওয়া দপ্তরের এই পূর্বাভাসে স্বস্তিতে বঙ্গবাসী। বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টি।

Advertisement

ধীরে ধীরে শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছিল ঘূর্ণিঝড় ‘মোকা’। যার প্রভাবে গরম বেড়েছে বঙ্গে। যদিও সোমবার বিকেলে আচমকা বৃষ্টিতে লন্ডভন্ড হয়েছে বাংলা। হাওয়া অফিস সূত্রে খবর, বিহার থেকে ওড়িশা পর্যন্ত একটি অক্ষরেখা তৈরি হয়েছে। যার জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। এর প্রভাবেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের আশঙ্কা করছে হাওয়া অফিস। আবহাওয়াবিদরা জানিয়েছেন,গোটা সপ্তাহজুড়ে চলবে বৃষ্টি। তবে বৃহস্পতিবার থেকে বাড়বে। কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। চলবে শনিবার পর্যন্ত। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। তবে পশ্চিমের জেলাগুলিতে মঙ্গল ও বুধবার তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ঝড় উপেক্ষা করে ভাতারে রোড শো, দুর্যোগের মাঝেই রোগীকে বাড়ি ফেরার ব্যবস্থা অভিষেকের

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার পর্যন্ত উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পংয়ে বেশি বৃষ্টি। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের একাংশে ভারী বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা রয়েছে।সেই কারণে সকলে নিরাপদে থাকার পরামর্শ দেওয়া হয়েছে আবহাওয়াদপ্তরের তরফে। 

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল থেকেই আংশিক মেঘলা কলকাতার আকাশ। এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৪৫ থেকে ৯০ শতাংশ।  এদিকে আগামী ৩ দিন ওড়িশা ও কঙ্কনে তাপপ্রবাহের পরিস্থিতি। বৃহস্পতিবার দিল্লি, চণ্ডিগড়, হরিয়ানায় বৃষ্টির সম্ভাবনা। 

[আরও পড়ুন: চিকিৎসকের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ, ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজে ধরনায় মন্ত্রী বীরবাহা হাঁসদা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement