shono
Advertisement

চলতি সপ্তাহে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

বৃষ্টি থেকে রেহাই পাবেন কলকাতাবাসী? The post চলতি সপ্তাহে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জেনে নিন কী বলছে হাওয়া অফিস appeared first on Sangbad Pratidin.
Posted: 10:45 AM Aug 28, 2020Updated: 10:46 AM Aug 28, 2020

নব্যেন্দু হাজরা: দক্ষিণবঙ্গবাসীকে খুশির খবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। শুক্রবার দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি  (Rain) চলবে। তবে শুক্রবারের পরই একঘেয়ে বৃষ্টির হাত থেকে সামান্য মুক্তি পেতে পারেন তাঁরা। কিন্তু উত্তরবঙ্গবাসীর জন্য রয়েছে দুঃসংবাদ। কারণ, সপ্তাহান্তে ভারী বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সুস্পষ্ট নিম্নচাপ সরে ছত্তিশগড় হয়ে বর্তমানে মধ্যপ্রদেশে অবস্থান করছে। তা ক্রমশই উত্তরপ্রদেশে ঢুকবে। তার ফলে শক্তি হারাবে নিম্নচাপ। তবে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। তার প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘের কারণে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। শুক্রবার মূলত কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বজায় থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

[আরও পড়ুন: বাড়িতে ভূত পোষেন! প্রতিবেশীদের অভিযোগে একঘরে রাজ্যের পরিযায়ী শ্রমিকের পরিবার]

তবে সপ্তাহান্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা পার্বত্য এলাকাতেও। ধসপ্রবণ এলাকা থেকে স্থানীয়দের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছেন প্রশাসনিক কর্তাব্যক্তিরা।

[আরও পড়ুন: রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ছাড়াল দেড় লক্ষ, করোনাজয়ীর হার ৮০ শতাংশেরও বেশি]

The post চলতি সপ্তাহে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জেনে নিন কী বলছে হাওয়া অফিস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement