shono
Advertisement

Weather Update: রাজ্যে শীতের আমেজ, গত তিনদিনে ৪ ডিগ্রি কমল তাপমাত্রা

আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং এবং সিকিমে হালকা বৃষ্টির সম্ভাবনা।
Posted: 11:38 AM Oct 31, 2021Updated: 11:38 AM Oct 31, 2021

নব্যেন্দু হাজরা: কালীপুজো ও ভাইফোঁটার আগে শীতবিলাসীদের জন্য সুখবর। আপাতত বেশ কয়েকদিন কমবে তাপমাত্রা। বজায় থাকবে শীতের (Winter) আমেজ। সকালে হালকা কুয়াশার দাপটও থাকতে পারে। উত্তরবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং এবং সিকিমে হালকা বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

রবিবার সকালে শীতের আমেজ বেড়েছে বেশ খানিকটা। পশ্চিমের জেলায় তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে। শ্রীনিকেতন পারদ ১৮ ডিগ্রির ঘরে নামল। আগামী কয়েকদিন একইরকম আবহাওয়া বজায় থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকায় হালকা শীত শীত ভাব। খুব সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশার দেখাও মিলতে পারে। গত তিনদিনে কলকাতা-সহ (Kolkata) গোটা রাজ্যের তাপমাত্রা নামল প্রায় ৪ ডিগ্রি। সপ্তাহখানেক একইরকম আমেজ বজায় থাকবে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

[আরও পড়ুন: ১ নভেম্বর থেকে আপনার স্মার্টফোনে WhatsApp চলবে তো? জেনে নিন কীভাবে চেক করবেন]

উত্তরবঙ্গেও তাপমাত্রার পারদ নামছে ক্রমশ। তবে আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পংয়ে। বাকি জেলাগুলিতে বৃষ্টির (Rain) সম্ভাবনা নেই।  মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি। বৃষ্টির পর বুধবার থেকে দার্জিলিংয়ের তাপমাত্রা একধাক্কায় 8 ডিগ্রি নিচে নেমে যাওয়ার সম্ভাবনা।  তাপমাত্রার কমার পাশাপাশি সকালের দিকে কুয়াশার দাপটও বাড়বে।

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের আশঙ্কা। বর্তমানে শ্রীলঙ্কা  এবং তামিলনাড়ু উপকূলের কাছাকাছি অবস্থান করছে সেটি। এটি ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে কেরল উপকূলে আরব সাগরের দিকে যাবে। নতুন করে সোমবার থেকে উত্তর পশ্চিম ভারতের রাজ্যগুলিতে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে।  নিম্নচাপ ও উত্তর পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েক দিন প্রবল বৃষ্টি হবে তামিলনাডু এবং কেরলে। শুক্রবার অন্ধ্রপ্রদেশ এবং রায়ালাসিমাতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। নভেম্বরের শুরুতে লাদাখ এবং হিমাচলপ্রদেশে তুষারপাতের সম্ভাবনা। 

[আরও পড়ুন: কালীপুজোর দিন বদলাচ্ছে মেট্রো চলাচলের সময়সূচি, দক্ষিণেশ্বরের যাত্রীদের জন্য বিশেষ ব্যবস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement