shono
Advertisement

Weather Update: রাজ্যজুড়ে শীতের আমেজ, সপ্তাহান্তে আরও কমবে তাপমাত্রা

বাড়বে কুয়াশার দাপট।
Posted: 12:06 PM Nov 03, 2021Updated: 02:08 PM Nov 03, 2021

নব্যেন্দু হাজরা: সকালে শীতের আমেজ। বেলা বাড়লে শীত উধাও। দক্ষিণবঙ্গের কিছু জেলায় ২০ ডিগ্রির নিচে তাপমাত্রা। কলকাতাতেও স্বাভাবিকের  নীচে রাতের তাপমাত্রা। দার্জিলিংয়ে (Darjeeling) তাপমাত্রার পারদ ৯ ডিগ্রি। শীতবিলাসীদের জন্য সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। সপ্তাহান্তে আরও কমবে তাপমাত্রা।  

Advertisement

উত্তুরে হাওয়ার হাত ধরে শুষ্ক আবহাওয়ার বাংলায়। পুরুলিয়া ও শ্রীনিকেতনে তাপমাত্রার পারদ ১৭ ডিগ্রি ছুঁল। পানাগড়ের তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি, বাঁকুড়া ১৮.৬ ডিগ্রি, আসানসোল ১৯.৮ ডিগ্রি, বারাকপুর ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানে তাপমাত্রার পারদ ১৯ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন এই আবহাওয়া বজায় থাকবে। আপাতত বৃষ্টির (Rain) কোনও সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: অভাব বড় বালাই! তালিবান জমানায় সংসার বাঁচাতে ছোট্ট মেয়েদের ‘বিক্রি’ করে দিচ্ছেন আম আফগানরা]

রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার নিচে থাকায় হালকা শীতের (Winter) আমেজ। সকালের দিকেও হালকা শীতের আমেজ অনুভূত হচ্ছে। পশ্চিমের জেলাগুলির অবস্থাও একইরকম। খুব সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশাও দেখা যাচ্ছে। সপ্তাহান্তে রাতের তাপমাত্রা আরও কমবে। দার্জিলিংয়ে রাতের তাপমাত্রা ৮.৮ ডিগ্রি। উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা নেই। দার্জিলিংয়ের তাপমাত্রা আরও নেমে যাওয়ার সম্ভাবনা। শীতের আমেজের পাশাপাশি সকালের দিকে কুয়াশার দাপটও বাড়বে।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ কোমোরিন এলাকায় অবস্থান করছে। এটি ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে দক্ষিণ-পূর্ব আরব সাগরের দিকে যাবে। আগামী ৪৮ ঘণ্টায় এটি শক্তি বাড়িয়ে  উত্তর-পশ্চিম দিকে এগোবে। এছাড়া দু’টি অক্ষরেখা রয়েছে তামিলনাড়ু ও কর্ণাটক উপকূলে এবং ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান ও পাঞ্জাবের উপর। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। নিম্নচাপ ও উত্তর পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার অন্ধ্রপ্রদেশ এবং রায়ালাসিমাতে থেকে প্রবল বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: দীপাবলির আগেই সুভাষগ্রাম থেকে গ্রেপ্তার জেএমবি জঙ্গি, উদ্ধার জাল পরিচয়পত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার