shono
Advertisement

স্বস্তির বৃষ্টিতে ইতি! দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে ফের তাপমাত্রার পারদ ছোঁবে ৪০ ডিগ্রি

আজ কলকাতায় বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা।
Posted: 10:46 AM May 06, 2023Updated: 05:13 PM May 06, 2023

নিরুফা খাতুন: বৃষ্টিতে ভেজার স্বস্তিতে আপাতত ইতি ঘটতে চলেছে। ফের বাড়বে অস্বস্তি। আরও একবার তাপমাত্রার পারদ ছোঁবে ৪০ ডিগ্রি। এমন খবরই দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

শনিবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আজ, শনিবার থেকে বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টির সম্ভাবনা অনেকটাই কম। বরং তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের বা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। বুধবারের মধ্যে তিন থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বেশ কিছু জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁতে পারে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের তাপমাত্রা ৪০ ডিগ্রিতে পৌঁছতে পারে বলে অনুমান করা হচ্ছে।

[আরও পড়ুন: মায়ের ওষুধ কিনতে বেরিয়ে শুভেন্দুর কনভয়ে ধাক্কা, বাড়ি ফেরা হল না চণ্ডীপুরের ইসরাফিলের]

এদিন কলকাতার (Kolkata) আকাশ আংশিক মেঘলা থাকবে। বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা। সেই সঙ্গে বৃষ্টির সম্ভাবনাও প্রায় নেই বললেই চলে। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫১ থেকে ৮৫ শতাংশ।

এদিকে, আগামী কয়েক দিন দার্জিলিং, কালিম্পংয়ে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আগামী কয়েক দিনেই মালদহ ও উত্তর দক্ষিণ দিনাজপুরে বাড়তে পারে তাপমাত্রা। হাওয়ার অফিস জানাচ্ছে, আজ বঙ্গোপসাগরে তৈরি হবে একটি ঘূর্ণাবর্ত। তার জেরেই ঘূর্ণিঝড়ের আশঙ্কা তৈরি হয়েছে। তবে এতেও যে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখীই হবে, তেমনটাই কার্যত স্পষ্ট করে দিল আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: ‘সন্ত্রাস জগতের মুখপাত্র’, পাক বিদেশমন্ত্রী বিলাওয়ালকে তোপ জয়শংকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার