shono
Advertisement
Sealdah

কেরলের পর কলকাতা, ফের ট্রেনে বার্থ ভেঙে পড়ে দুর্ঘটনা, মাথা ফাটল যাত্রীর

এই দুর্ঘটনা নিয়ে শিয়ালদহ ডিভিশনের তরফে দাবি করা হয়েছে, কোনও অভিযোগ আসেনি তাদের কাছে। আরপিএফেও কোনও অভিযোগ জমা পড়েনি।
Published By: Sucheta SenguptaPosted: 04:05 PM Jul 07, 2024Updated: 05:14 PM Jul 07, 2024

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনে আপার বার্থ ভেঙে পড়ে কেরলে মৃত্যু হয়েছিল এক যাত্রীর। গত মাসে কেরলের এই ঘটনায় রেলের যাত্রী সুরক্ষা যথেষ্ট সমালোচনার মুখে পড়েছিল। এবার কলকাতায় প্রায় একই ঘটনা ঘটল। শিয়ালদহে ঢোকার মুখে উত্তরবঙ্গ এক্সপ্রেসেও বার্থ ভেঙে দুর্ঘটনা। মিডল বার্থ ভেঙে মাথা ফাটল যাত্রীর। জখম তাঁর বৃদ্ধা স্ত্রীও। তবে প্রাণঘাতী দুর্ঘটনা ঘটেনি। মাথায় আঘাত নিয়ে তিনি কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন। যদিও এই দুর্ঘটনা নিয়ে শিয়ালদহ ডিভিশনের তরফে দাবি করা হয়েছে, কোনও অভিযোগ আসেনি তাদের কাছে। আরপিএফেও কোনও অভিযোগ জমা পড়েনি।

Advertisement

শিয়ালদহ (Sealdah) ডিভিশন সূত্রে খবর, ডাউন উত্তরবঙ্গ এক্সপ্রেসে শনিবার শিয়ালদহে ফিরছিলেন বিমলেন্দু রায় নামে এক যাত্রী ও তাঁর স্ত্রী। ট্রেনটি শিয়ালদহ ঢোকার ঠিক আগে মিডল বার্থ (Middle Berth) থেকে স্ত্রীকে নামাতে যাচ্ছিলেন। সেসময়ই শিকলটি খুলে পড়ে তাঁর মাথায়। এমনই জানিয়েছেন শিয়ালদহের ডিসিএম। এর পর তাঁকে সহযাত্রীরাই কোনওক্রমে উদ্ধার করেন। শিয়ালদহে ট্রেন ঢুকতেই বিমলেন্দুবাবুকে নিয়ে প্রথমে স্টেশন মাস্টারের ঘরে যান তাঁরা। সেখান থেকে তাঁকে এনআরএস (NRS) মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত বিমলেন্দুবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও মাথায় আঘাত গুরুতর। যদিও ট্রেনের ভিতরের এসব বার্থ ঠিক আছে কি না, তা আগে থেকে দেখে নেওয়া উচিত ছিল বলে মেনে নিয়েছেন রেলওয়ে কর্তারা।

[আরও পড়ুন: হার্দিক-নাতাশার বিচ্ছেদের জল্পনায় সিলমোহর! অভিনেত্রীর ভিডিও ঘিরে চাঞ্চল্য]

এমনই ঘটনা ঘটেছিল গত ১৬ জুন। যদিও তা ছিল প্রাণঘাতী। কেরলের মলপ্পুরম জেলার মারানচেরি শহরের এক বাসিন্দা তাঁর এক বন্ধুর সঙ্গে কেরল থেকে দিল্লি যাচ্ছিলেন। এর্নাকুলাম-হজরত নিজামউদ্দিন মিলেনিয়াম সুপারফাস্ট এক্সপ্রেসে যাওয়ার সময়ে তেলঙ্গানার কাছাকাছি পৌঁছলে বিপত্তিটি ঘটে। সেসময় ‘লোয়ার বার্থে’ বসেছিলেন আলি খান। উপরের আসনে ঘুমোচ্ছিলেন এক যাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, আচমকা বিকট শব্দ হয়। উপরের বার্থটি ভেঙে যাত্রী-সহ গিয়ে পড়ে ওই যাত্রীর উপরে। ঘাড়ের তিনটি হাড় ভেঙে যাওয়ায় পরে তাঁর মৃত্য়ু হয়। 

[আরও পড়ুন: রোহিতরা পারলেও ব্যর্থ যুবরাজরা, পাক কিংবদন্তিদের কাছে হার ভারতীয় লেজেন্ডদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তরবঙ্গ এক্সপ্রেস শিয়ালদহ ঢোকার পথে দুর্ঘটনা।
  • মিডল বার্থ ভেঙে পড়ে মাথায় গুরুতর আঘাত যাত্রীর।
  • যদিও রেলের দাবি, এনিয়ে কোনও অভিযোগ দায়ের হয়নি।
Advertisement