shono
Advertisement

হাওড়ার কোয়ারেন্টাইন সেন্টারে মিলছে না খাবার, প্রতিবাদে থালা হাতে রাস্তায় পরিযায়ীরা

স্বাস্থ্য পরীক্ষাও করা হচ্ছে না বলে অভিযোগ পরিযায়ী শ্রমিকদের। The post হাওড়ার কোয়ারেন্টাইন সেন্টারে মিলছে না খাবার, প্রতিবাদে থালা হাতে রাস্তায় পরিযায়ীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:23 PM Jun 04, 2020Updated: 06:23 PM Jun 04, 2020

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: হাওড়ার পাঁচলার কোয়ারেন্টাইন সেন্টারে চরম অব্যবস্থার অভিযোগ তুলে পথে নামলেন পরিযায়ী শ্রমিক ও তাঁদের পরিবারের সদস্যরা। অভিযোগ, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের হঠাতে লাঠিচার্জ করে পুলিশ। এতেই ক্ষোভের আগুনে ঘি পড়ে। এই ঘটনার দীর্ঘক্ষণ পর পুলিশি আশ্বাসে আয়ত্তে এসেছে পরিস্থতি। যদিও লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।

Advertisement

বিভিন্ন স্কুল-কলেজের মতো হাওড়ার পাঁচলার নয়াচকের যদুনাথ উচ্চ বিদ্যালয়কেও কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে। ঘরে ফেরা বহু পরিযায়ী শ্রমিকই সেখানে রয়েছেন। কিন্তু পরিযায়ী শ্রমিকদের কথায়, বেহাল দশা ওই কোয়ারেন্টাইন সেন্টারের। মেলে না পর্যাপ্ত খাবার। মহিলাদের জন্য যথাযথ ব্যবস্থাও নেই সেখানে। এমনকী কারও স্বাস্থ্য পরীক্ষা হচ্ছেনা বলেও জানান তাঁরা। যার ফলে সংক্রমণের ভয় পাচ্ছেন প্রত্যেকে। সেই কারণেই বৃহস্পতিবার দুপুরে থালা হাতে আমতা-রানিহাটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখান পরিযায়ী শ্রমিকরা। খবর পেয়ে পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ। তাঁদের সামনেও চলে বিক্ষোভ। পালটা লাঠিচার্জও করা হয় বলে অভিযোগ। দীর্ঘক্ষণ পর পুলিশের আশ্বাসে পিছু হটেন বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন: টাকার অভাবে অস্ত্রোপচার হচ্ছিল না মুমূর্ষু রোগীর, পাশে দাঁড়ালেন সাংসদ অধীর চৌধুরি]

এ বিষয়ে স্থানীয় বিধায়ক গুলশন মল্লিক বলেন, ওই পরিযায়ী শ্রমিকরা কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে চাইছিলেন না। তাঁরা বাড়ি যেতে চাইছিলেন। প্রশাসনের তরফে সম্মতি না মেলায় মিথ্যা অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়েছে। প্রশাসনের গাফিলতি ঢাকতেই শ্রমিকদের কাঁধে দোষ চাপাচ্ছেন বিধায়ক, এমনটাই মনে করছেন অনেকে। 

[আরও পড়ুন: বাড়ির গেটম্যান করোনা পজিটিভ, কোয়ারেন্টাইনে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের পরিবার]

The post হাওড়ার কোয়ারেন্টাইন সেন্টারে মিলছে না খাবার, প্রতিবাদে থালা হাতে রাস্তায় পরিযায়ীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement