shono
Advertisement

কাশ্মীরে ফের জঙ্গি মডিউলের পর্দাফাঁস, গ্রেপ্তার ৩, উদ্ধার প্রচুর গোলাবারুদ

জম্মুর জাতীয় সড়ক থেকে গ্রেপ্তার করা হয় ৩ জনকে।
Posted: 09:27 PM Nov 09, 2022Updated: 09:27 PM Nov 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Jammu and Kashmri) ফের জঙ্গি মডিউলের পর্দা ফাঁস। বুধবার গভীর রাতে জম্মুতে (Jammu) জাতীয় সড়ক থেকে ৩ সন্দেহভাজনকে গ্রেপ্তার করে জম্মু-কাশ্মীর পুলিশ। এদের মধ্যে দু’জন জঙ্গিদের সহযোগী হিসেবে কাজ করত বলে অভিযোগ। অভিযুক্তদের থেকে অস্ত্রসস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে পুলিশ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার গভীর রাতে জম্মুতে জাতীয় সড়কে ত্রিকুটা নগর থানার পুলিশের একটি রুটিন তল্লাশি চালাচ্ছিল। একটি তেলের ট্যাঙ্কারে ছিল সন্দেহভাজন ৩ জন। তারা ট্রাফিক আইন লঙ্ঘন করে। প্রথম দফায় তাদের হুঁশিয়ারি দিয়ে ছেড়ে দেওয়া হয়। কিছু দূরে গিয়ে ফের ট্রাফিক নিয়ম ভঙ্গ করে ট্যাঙ্কারটি। এবারও পুলিশের তাদের আটকায়। তল্লাশির কথা বললে পুলিশের সঙ্গে বচসা শুরু করে সন্দেহভাজনরা। সন্দেহ হওয়ায় গাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তখনই অস্ত্রসস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়। এর পর গ্রেপ্তার করা হয় পুলওয়ামার বাসিন্দা মহম্মদ ইয়াসিন, ফারহান ফারুক ও ফারুক আহমেদ নামের ৩ জনকে। পুলিশের দাবি, এদের মধ্যে দু’জন জঙ্গিদের সহযোগী হিসেবে কাজ করত।

[আরও পড়ুন: অনুপ্রবেশ নিয়ে গোয়েন্দা কর্তাদের সঙ্গে বৈঠক শাহর, ‘বাংলাদেশি’দের তালিকা তৈরির নির্দেশ]

এদিকে সোমবার আল কায়দা জঙ্গি সন্দেহে কাশ্মীর থেকে গ্রেপ্তার করা হয়েছে পশ্চিমবঙ্গের এক যুবককে। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম আমিরুদ্দিন খান। তার বাড়ি পশ্চিমবঙ্গে (West Bengal) সাঁকরাইলে। রবিবার রাতে কাশ্মীরের রামবান জেলা থেকে গ্রেপ্তার করা হয় ওই যুবককে। তাকে জেরা করা হচ্ছে। উল্লেখ্য, গত মে মাসে আল কায়দা প্রধান আয়মান আল-জাওয়াহিরির একটি ভিডিও প্রকাশ্যে আসে। ৪৭ মিনিটের ওই ভিডিওয় কাশ্মীর নিয়ে রীতিমতো প্রোপাগান্ডা ছড়ানো হয়েছে। উপত্যকার সঙ্গে তুলনা টানা হয়েছে প্যালেস্টাইনেরও।

[আরও পড়ুন: আডবানী, জোশীরা নির্দোষই! বাবরি ধ্বংসের রায় পুনর্বিবেচনার আরজিও খারিজ হাই কোর্টে]

ভিডিওর শুরুতে দেখা গিয়েছে কাশ্মীরের ভারতবিরোধী আন্দোলন ও পাথর ছোঁড়ার ফুটেজ। এই ধরনের ফুটেজের পরে বেশ কয়েকবার দেখা গিয়েছে জাওয়াহিরির মুখ। কাশ্মীরের বিশেষ ধরা রদ নিয়ে জাওয়াহিরিকে ভিডিওয় বলতে শোনা গিয়েছে, ”যখন ভারতের হিন্দু সরকার কাশ্মীর দখলের কুখ্যাত সিদ্ধান্ত নিয়েছিল, সেটা ছিল মুসলিমদের জমির সরকারের মুখের উপরে চড়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement