shono
Advertisement

কাশ্মীরে বাড়িতে ঢুকে সদস্যদের পণবন্দি করল জঙ্গিরা, চলছে গুলির লড়াই

গান্ডেরওয়াল দিয়ে অনুপ্রবেশের সময় সেনার গুলিতে খতম ২ জঙ্গি। The post কাশ্মীরে বাড়িতে ঢুকে সদস্যদের পণবন্দি করল জঙ্গিরা, চলছে গুলির লড়াই appeared first on Sangbad Pratidin.
Posted: 03:01 PM Sep 28, 2019Updated: 03:01 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে উৎসবের আবহেই ফের ছদ্মবেশে জম্মু-কাশ্মীরে হামলা চালাল জঙ্গিরা। চলল গ্রেনেড হামলা। আজ সকালে পৃথক দুটি জায়গায় এখনও সেনা-জঙ্গি গুলির লড়াই চলছে বলে সূত্রের খবর। কয়েকজন নাগরিককে পণবন্দি করা রাখা হয়েছে। শ্রীনরের জমজমাট এলাকায় জঙ্গিরা গ্রেনেড ছুঁড়েছে বলে জানা গিয়েছে। তবে ক্ষয়ক্ষতি বিশেষ হয়নি বলেই জানা গিয়েছে।

Advertisement

[ আরও পড়ুন: JNU-এর পর লালে লাল হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ও, সবকটি আসনেই জয় বাম জোটের]

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালেই জম্মু-শ্রীনগর হাইওয়েতে একটি যাত্রীবাহী বাস থামানোর চেষ্টা করে কয়েকজন। বাসচালক দেখতে পান, সেনার পোশাক পরা কয়েকজন এগিয়ে আসছে বাসের দিকে। চালক বুঝতে পারেন, সেনার ছদ্মবেশে এরা আসলে জঙ্গি। তিনি দ্রুত বাসের গতি বাড়িয়ে তাদের নাগাল থেকে পালিয়ে যান এবং নিকটবর্তী থানায় খবর দেন। সঙ্গে সঙ্গে পুলিশ ওই বাটোট এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করে। তবে লাগাতার বৃষ্টিতে তল্লাশি অভিযান খানিকটা ব্যাহত হয়। সেনাবাহিনীর দৃঢ় অনুমান, দু থেকে তিনজন জঙ্গি সামনের একটি বাড়িতে লুকিয়ে পড়েছে এবং বাড়ির সদস্যদের পণবন্দি করে ফেলেছে।আর সেখানেই সবচেয়ে বেশি সমস্যার মুখে পড়েছেন সেনারা। বাড়িতে ঢুকে জঙ্গিদের খতম করতে হলে, বাড়ির সদস্যদেরও ক্ষতি হবে। তাই জঙ্গিদমনে বিশেষ পরিকল্পনা করতে হচ্ছে।
আরেকদিকে, গান্ডেরওয়ালে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের দিক থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করার সঙ্গে সঙ্গেই তাদের আটকে দেয় ভারতীয় সেনাবাহিনী। শুরু হয় দু পক্ষের লড়াই। সূত্রের খবর, এখানেও ২ জন জঙ্গি নিকেশ হয়েছে। 

[ আরও পড়ুন: ধর্মের নামে মন্দিরে পশুপাখি বলি নয়, ঐতিহাসিক সিদ্ধান্ত ত্রিপুরা হাই কোর্টের]

একইদিনে তৃতীয় ঘটনা ঘটেছে শ্রীনগরে। দুপুরের দিকে জমজমাট এলাকা লক্ষ্য করে গ্রেনেড হামলা চলে। যদিও সেসময় পথেঘাটে বিশেষ লোকজন না থাকায় প্রাণহানি ঘটেনি। পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা করে। একইদিনে তিনটি ঘটনার জেরে উপত্যকা ঘিরে নিরাপত্তা বাহিনী আরও সজাগ হয়েছে। জায়গায় জায়গায় বাড়ানো হয়েছে টহলদারি।

The post কাশ্মীরে বাড়িতে ঢুকে সদস্যদের পণবন্দি করল জঙ্গিরা, চলছে গুলির লড়াই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement