shono
Advertisement

Breaking News

রেলের গাফিলতিতে শালিমারে শেড ভেঙে মৃত্যু, অভিযোগ মন্ত্রী অরূপ রায়ের

শালিমার স্টেশনে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে শেড। The post রেলের গাফিলতিতে শালিমারে শেড ভেঙে মৃত্যু, অভিযোগ মন্ত্রী অরূপ রায়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:03 PM Sep 30, 2019Updated: 06:11 PM Sep 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শালিমারে নির্মীয়মাণ শেড ভেঙে দুর্ঘটনা প্রাণ কেড়েছে এক শ্রমিকের। কে বা কারা এই ঘটনায় দায়ী, তা নিয়ে ইতিমধ্যে রাজ্য এবং রেলের মধ্যে জারি তরজা। রাজ্যের দাবি, এই ঘটনায় দায়ী রেল। অভিযোগের আঙুল উঠলেও, এখনও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে নারাজ রেল।

Advertisement

[আরও পড়ুন: শালিমার স্টেশনে হুড়মুড়িয়ে ভাঙল শেড, ২ শ্রমিকের মৃত্যুর আশঙ্কা]

মূলত বেশ কয়েকটি লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন ছাড়ে শালিমার স্টেশন থেকে। তারই সৌন্দর্যায়নে নজর দিয়েছে রেল। বেশ কয়েকদিন ধরে চলছিল কাজ। সোমবার দুপুরে একটি নির্মীয়মাণ শেড হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। কাজ চলার জেরে ভাঙা শেডের তলায় চাপা পড়ে যান অন্তত ৬ জন শ্রমিক। অভিযোগ, উদ্ধার কাজে অনেকটা দেরি করা হয়। বেশ কিছুক্ষণ পর গুরুতর জখম ছ’জনকে উদ্ধার করা হয়। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। আহতদের মধ্যে ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত জানা গিয়েছে, দুখা পাসোয়ান নামে ওই শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন।

[আরও পড়ুন: নারদকাণ্ড: এসএমএইচ মির্জাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের]

কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে যান মন্ত্রী অরূপ রায়। দুর্ঘটনার জন্য রেলের গাফিলতিকেই দায়ী করেন তিনি। নিহত ওই শ্রমিকের পাশে দাঁড়ানোর আশ্বাসও দেন সমবায়মন্ত্রী। তাঁর পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে জানান অরূপ রায়। যদিও রেলের তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। ওই বিবৃতিতে কোনওভাবেই দায়স্বীকার করেনি রেল কর্তৃপক্ষ। তাদের দাবি, কীভাবে দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে। সুরক্ষা ব্যবস্থা আদৌ যথাযথ ছিল কি না, তাও তদন্তসাপেক্ষ বলেই জানানো হয়েছে। ঘটনার পর থেকে এখনও উত্তপ্ত গোটা শালিমার স্টেশন চত্বর। ওই এলাকায় মোতায়েন বিশাল রেলপুলিশ। তল্লাশি চালাচ্ছে স্নিফার ডগও।

The post রেলের গাফিলতিতে শালিমারে শেড ভেঙে মৃত্যু, অভিযোগ মন্ত্রী অরূপ রায়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement