shono
Advertisement

নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল বিধায়কের ছেলের বিরুদ্ধে, রাজস্থানে চাপের মুখে কংগ্রেস

ঘটনায় এখনও অবধি কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।
Posted: 09:03 PM Mar 28, 2022Updated: 09:13 PM Mar 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের (Congress)। দলের অন্দরেও বিক্ষুব্ধদের নিয়ে অসস্তি চরমে। এর মধ্যেই রাজস্থানের (Rajasthan) একটি ধর্ষণের ঘটনায় মুখ পুড়ল অশোক গেহলতের (Ashok Gehlot) নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের। ১৫ বছরের এক নাবালিকাকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত রাজস্থানের কংগ্রেস বিধায়কের ছেলে। ঘটনায় ‘সোনার কেল্লার দেশে’ শুরু হয়ে প্রবল রাজনৈতিক বিতর্ক। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে রাজ্য সরকারে বিরুদ্ধে কোমর বেঁধে নেমেছে বিজেপি (BJP)। 

Advertisement

নাবালিকা ধর্ষণে (Rape) অভিযোগ দায়ের হয় গত ২০ মার্চে। নির্যাতিতা জানায় তাকে দীপক মিনা নামের এক ব্যক্তি ধর্ষণ করেছে। উল্লেখ্য, দীপক রাজগড় ও আলওয়ারের কংগ্রেস বিধায়ক জোহরি লাল মিনার (Johari Lal Meena) ছেলে।

[আরও পড়ুন: বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর, প্রাতঃরাশে ডাকলেন নিজের বাসভবনে]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই নাবালিকাকে জোর করে একটি হোটেল নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। নির্যাতিতার অভিযোগ, ঘটনার পর তাকে ব্লেকমেল করে অভিযুক্ত। সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি আপলোড করার হুমকি দিয়ে তার থেকে সোনা ও টাকা মিলিয়ে প্রায় ১৫ লক্ষ নেওয়া হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত অভিযুক্ত বিধায়কপুত্রকে গ্রেপ্তার করা হয়নি। তবে এফআইআর (FIR) দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে কংগ্রেস বিধায়কের ছেলে ধর্ষণে অভিযুক্ত হওয়ায় প্রবল অস্বস্তিতে পড়েছে অশোক গেহলটের কংগ্রেস সরকার। মুখ্যমন্ত্রী গেহলটের হাতেই রয়েছে স্বরাষ্ট্র দপ্তর। স্বভাবতই এই ঘটনাকে সামনে রেখে কংগ্রেস সরকারের বিরুদ্ধে কোমর বেঁধে নেমেছে বিরোধী দল বিজেপি।

[আরও পড়ুন: শেষ রূপা, স্বপনের মেয়াদ, এপ্রিল থেকে রাজ্যসভায় আর থাকবেন না বাংলার কোনও বিজেপি সাংসদ]

বিজেপি নেতা জিতেন্দ্র গোথওয়াল (Jitendra Gothwal) কটাক্ষ করে টুইট করেছেন। তিনি লেখেন, “রাজস্থানে এক নাবালিকাকে ধর্ষণ করেছে কংগ্রেস বিধায়কের ছেলে। ক্ষমতাবান বিধায়কের বিরুদ্ধে লড়ার ক্ষমতা নেই নাবালিকার। প্রিয়াঙ্কা গান্ধীজি (Priyanka Gandhi), আমি আপনার জন্য ট্রেনের টিকিট পাঠাচ্ছি। দ্রুত জয়পুর আসুন। রাজস্থানেও মেয়েরা আছেন, তারা লড়াই করতে পারছেন না।”

পালটা কটাক্ষ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রীও। তিনি বলেন, “বিজেপি নেতারা বারবার প্রিয়াঙ্কা গান্ধীকে রাজস্থানে অপরাধের ঘটনা নিয়ে অভিযোগ জানাচ্ছেন। যদিও তিনি কোনও সাংবিধানিক পদে নেই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement