shono
Advertisement
Mir Afsar Ali

'সামনে দেখলে থুতু ছেটাবেন...', RG Kar আন্দোলন নিয়ে কাদের নিশানা করলেন মীর?

আন্দোলনকারীদের রাজনৈতিক 'হাইজ্যাক' থেকে দূরে থাকার পরামর্শও দেন তারকা।
Published By: Suparna MajumderPosted: 07:59 PM Aug 26, 2024Updated: 08:41 PM Aug 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ড নিয়ে আগেও সরব হয়েছেন। রাস্তায় নেমে 'জাস্টিস ফর আর জি কর' স্লোগানও দিয়েছেন। এবার কলকাতা মেডিক্যাল কলেজের গণ কনভেনশনে গিয়ে চাঁচাছোলা ভাষায় কথা বললেন মীর আফসার আলি (Mir Afsar Ali)। তারকার বক্তব্য, "এটাকে (আর জি কর আন্দোলনকে) যাঁরা হুজুগ বলছেন, যাঁরা ছোট করার চেষ্টা করছেন তাঁদের সামনে দেখলে থুতু ছেটাবেন।"

Advertisement

এদিনের বক্তব্যে নিজের শিল্পী বন্ধুদেরও একহাত নেন মীর। বলেন, "জনগণ জবাব চাইছে কিন্তু তাঁরা কোনও জবাব দিতে পারছেন না। কারণ দুর্ভাগ্যবশত তাঁদের টিকি অন্য কোথাও বাঁধা এবং সেই টিকির জোর আছে বলতে হবে। যেটা দুর্ভাগ্যবশত তাঁরা বুঝতে পারছেন না জন (জনতা) এই রোষ দেখাচ্ছেন তাঁদের প্রতি তার কারণ খুব সিম্পল, তাঁরা প্রত্যেকে নির্বাচিত জনপ্রতিনিধি। এই বিশ্বাস থেকেই মানুষ তাঁদের ভোট দিয়েছেন, তাঁরা দেশের সংসদে সিট পেয়েছেন শুধুমাত্র এই কারণে যে মানুষের কোথাও একটা বিশ্বাস ছিল যে আমাদের সমস্যার কথা, আমাদের কষ্টের কথা, আমাদের দৈন্যতার কথা এই মানুষগুলো সেখানে বলবেন। কিন্তু দুর্ভাগ্যবশত একটু আগে যেটা বললাম টিকিটা বাঁধা রয়েছে।"

[আরও পড়ুন: টলিউড ‘সুগার কোটেড ব্রথেল’! বিস্ফোরক ঋতাভরী, মুখ্যমন্ত্রীর কাছে চাইলেন তদন্ত]

এর পরই মীর বলেন, "ছেড়ে দিন তাঁদেরকে। তাঁদেরকে ট্রোল করার থেকে মনের মধ্যে গেঁথে নিন একটা বিষয়, ট্রোল নয়, ইউ হ্যাভ আ রোল টু প্লে। আমাকে, আপনাদের... আমাদের সবাইকে একটা ভূমিকা পালন করতে হবে। এটুকু তো আমরা বুঝে গিয়েছি যে এটা কয়েকদিনের আন্দোলন নয়। এটা কোনও হুজুগ নয়। এটাকে যাঁরা হুজুগ বলছেন, যাঁরা ছোট করার চেষ্টা করছেন তাঁদের সামনে দেখলে থুতু ছেটাবেন। যাঁদের সত্যি কথা বলার দৃঢ়তা নেই, মনুষত্ব বোধটা নেই তাঁরা কোনওভাবেই শিল্পী নন। তাঁরা কী করছেন? আমি জানি না। ছেড়ে দিন তাঁদের, ক্ষমা করে দিন। ক্ষমা যাঁদের করবেন না, তাঁদের বিরুদ্ধে এই আন্দোলন চলছে, এই আন্দোলন চলুক।"

কোভিডের সময় প্রত্যেকের মনে হয়েছিল ডাক্তারবাবু ছাড়া চলবে না। সেই সময়ের পর থেকে মীর নিজের স্ত্রীকেও তাঁর ফোনটি কখনও সাইলেন্ট করতে দেখেননি। তা জেনারেল মোডেই রয়েছে। তারকার অনুরোধ, ডাক্তারদের প্রতি যদি একটুও কৃতজ্ঞতাবোধ থাকে তাহলে পাশে দাঁড়ান। এই পাশে দাঁড়ানো গুরুত্বপূর্ণ। আর জি করের আন্দোলনকারী ডাক্তারদের সালুট জানান তিনি। পাশাপাশি রাজনৈতিক 'হাইজ্যাক' থেকে দূরে থাকার পরামর্শও দেন। মীরের কথায়, "বৃষ্টি যতই পড়ুক না কেন রাজনৈতিক ছাতা ব্যবহার করবেন না।"

[আরও পড়ুন: ‘হেনস্তাকারীদের একটাই বিচার মেয়েদের হাতে গণধোলাই’, টলিউড নিয়ে তোপ রূপাঞ্জনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ড নিয়ে আগেও সরব হয়েছেন। রাস্তায় নেমে 'জাস্টিস ফর আর জি কর' স্লোগানও দিয়েছেন।
  • এবার কলকাতা মেডিক্যাল কলেজের গণ কনভেনশনে গিয়ে চাঁচাছোলা ভাষায় কথা বললেন মীর আফসার আলি।
Advertisement