shono
Advertisement

আফগানিস্তানের প্ল্যান বাতিল? কার্গিলে শুটিং করবেন ‘কাবুলিওয়ালা’ মিঠুন!

কেন আফগানিস্তানের পরিকল্পনা বাতিল হল?
Posted: 06:19 PM Aug 23, 2023Updated: 06:19 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কাবুলিওয়ালা’র কথা বললেই চোখের সামনে ভেসে ওঠে চারদিক ধূ-ধূ করা রুক্ষ্ম আফগানিস্তান। গোড়ার দিকে পরিকল্পনা ছিল আফগানিস্তান কিংবা তাজাকিস্তানের মতো লোকেশনেই ‘কাবুলিওয়ালা’র শুটিং করা হবে। এমনকী উজবেকিস্তানের কথাও শোনা গিয়েছিল লোকেশন হিসেবে। কিন্তু পরবর্তীতে সেই প্ল্যান বাতিল করেন নির্মাতারা। এবার শোনা যাচ্ছে, কার্গিলে শুটিং করবেন মিঠুন চক্রবর্তী।

Advertisement

কিন্তু কেন বিদেশে শুটিংয়ের পরিকল্পনা বাতিল হল? জানা গিয়েছে, শারীরিক পরিস্থিতি নিয়ে বর্তমানে বেশ চিন্তিত মিঠুন চক্রবর্তী। এমতাবস্থায়, দেশের বাইরে গিয়ে শুটিং করতে আগ্রহী নন অভিনেতা। সেই প্রেক্ষিতেই ‘কাবুলিওয়ালা’র নতুন লোকেশন হিসেবে কার্গিলকে বেছে নেওয়ার কথা ভাবছেন নির্মাতারা। কারণ, সেই অঞ্চলের সঙ্গে ‘কাবুলিওয়ালা’র গল্পে বর্নিত অঞ্চলের প্রচুর সাদৃশ্য রয়েছে।

[আরও পড়ুন: হাতে রক্তাক্ত খড়্গ! বৃহন্নলার বেশে একের পর এক খুন, গায়ে কাঁটা দেবে ‘হাড্ডি’র ট্রেলার, দেখুন]

প্রসঙ্গত, বাঙালির কাছে ‘কাবুলিওয়ালা’ মানেই তপন সিংয়ের সাদা-কালো সিনেমা আর ছবি বিশ্বাস। কঠিন মুখের অপূর্ব মায়া। সেই মায়ার টানের কেন্দ্রবিন্দু ছোট্ট মিনি। তাকে ঘিরেই রহমত কাবুলিওয়ালার যাবতীয় স্বপ্ন। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্পকে স্বপ্নের মতো বড়পর্দায় তুলে ধরেছিলেন কিংবদন্তি বাঙালি পরিচালক। পরে হেমেন গুপ্তর পরিচালনায় বলরাজ সাহানি ‘কাবুলিওয়ালা’ হয়েছিলেন। কিন্তু অধিকাংশ বাঙালির কাছে ছবি বিশ্বাসই প্রিয়। এবার সুমন ঘোষেল পরিচালনায় ‘কাবুলিওয়ালা’ হয়েছেন মিঠুন।

উল্লেখ্য, বর্তমানে ‘কাবুলিওয়ালা’র শুটিং চলছে কলকাতায়। যে ছবিতে মিনির ভূমিকায় দেখা যাবে টেলিপর্দার শিশুশিল্পী অনুমেঘা কাহালি। গুরুত্বপূর্ণ ভূমিকায় মিনির মা-বাবার চরিত্রে অভিনয় করছেন আবীর চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। মিঠুনের ‘কাবুলিওয়ালা’ লুক দেখেই অনুরাগীদের মধ্যে কৌতূহল তুঙ্গে।

[আরও পড়ুন: ‘দাদার খাটের নিচেই কয়েকশো কোটি’! পুজোর অনুদান নিয়ে বিস্ফোরক কমলেশ্বর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement