shono
Advertisement
Manipur

তিন মাসেই শান্তি ফিরবে মণিপুরে! মোদির সরকারের পরিকল্পনা জানালেন বিরেন

গত ১৪ মাস ধরে উত্তপ্ত উত্তরপূর্বের রাজ্যটি।
Published By: Biswadip DeyPosted: 09:17 PM Jun 21, 2024Updated: 09:17 PM Jun 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েকদিন আগে আক্রান্ত হয়েছিল তাঁর কনভয়! কিন্তু এবার মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং আশ্বাস দিলেন, ২ থেকে ৩ মাসের মধ্যেই সমাধান হবে মণিপুরের সমস্যার। মোদি ৩.০ সরকার নাকি তৈরি করছে তেমনই অ্যাকশন প্ল্যান। অগ্নিগর্ভ মণিপুরে শান্তি ফিরবে যার প্রয়োগেই। এমনই দাবি বিরেনের।

Advertisement

শুক্রবার ছিল আন্তর্জাতিক যোগ দিবস। আর সেই উপলক্ষে ইম্ফলের খুমন লম্পক ইন্ডোর হলে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁকে একথা বলতে শোনা যায়। তিনি বলেন, ''সর্বত্র হিংসা! তবে মণিপুরে (Manipur) তা কমতে শুরু করেছে। তবুও কিছু প্রান্তিক এলাকায় গোলাগুলি চলছেই। কিন্তু স্কুল, সরকারি অফিস, বাজারদোকানে কিন্তু স্বাভাবিকতা ফিরেছে।'' সেই সঙ্গেই তাঁর দাবি, মণিপুরের অস্থির পরিস্থিতি ছিল মাত্র ৬ থেকে ৭ মাস।

[আরও পড়ুন: বহরমপুরে নষ্ট কংগ্রেসের জনভিত্তিই! অধীরের হার নিয়ে দলীয় অন্তর্তদন্তে নয়া তথ্য]

তবে বিরেন এমন দাবি করলেও গত ১৪ মাস ধরেই অগ্নিগর্ভ উত্তরপূর্বের রাজ্যটি। এমনকী, গত ১০ জুন খোদ মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলা করেছিল সশস্ত্র জঙ্গিরা। কাংপোকপি জেলায় ওই ঘটনায় বিরেনের নিরাপত্তা কর্মীদের মধ্যে একজন আহত হন। যদিও বিরেনের কোনও ক্ষতি হয়নি। তবু ওই ঘটনাটি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল। কদিন পরে মুখ্যমন্ত্রীর বাসভবনের অদূরে ঘটে ভয়াবহ অগ্নিকাণ্ড।

এদিকে গত বুধবার কাংপোকপিতে মালবাহী একটি ট্রাকে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা। জিরিবামে চেক পোস্টে আগুন লাগানোর ঘটনাও ঘটেছে ওইদিন। সব মিলিয়ে মণিপুরে নতুন করে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। এই অবস্থায় আশার কথা শোনালেন বিরেন সিং (Biren Singh)। যদিও সরকার ঠিক কী ধরনের পরিকল্পনা করছে সেব্যাপারে এদিন তিনি কিছু খোলসা করেনি।

[আরও পড়ুন: ফুটবলের মঞ্চে জীবনের ফুল ফোটাচ্ছে স্পেন, ইয়ামালদের দেখে নস্ট্যালজিক হাবাস-কুয়াদ্রাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং আশ্বাস দিলেন, ২ থেকে ৩ মাসের মধ্যেই সমাধান হবে মণিপুরের সমস্যার।
  • মোদি ৩.০ সরকার নাকি তৈরি করছে তেমনই অ্যাকশন প্ল্যান।
  • অগ্নিগর্ভ মণিপুরে শান্তি ফিরবে যার প্রয়োগেই। এমনই দাবি বিরেনের।
Advertisement