shono
Advertisement

মোদির ‘ঔদ্ধত্যপূর্ণ’আচরণে ক্ষুব্ধ আন্না, ৩০ বার চিঠি লিখেও মেলেনি উত্তর

ফের আন্দোলনে নামছেন আন্না, এবার কৃষকদের জন্য।
Posted: 03:08 PM Jan 22, 2018Updated: 09:38 AM Jan 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতঘুম কাটিয়ে যেন ফিরে এলেন আন্না হাজারে! তবে কি মূলস্রোতের রাজনীতিতে ফের সক্রিয় হয়ে উঠতে চাইছেন দুর্নীতি-বিরোধী আন্দোলনের একদা জনপ্রিয় এই নেতা? লাইমলাইট থেকে বেশ কিছুদিন দূরে থাকার পর, আচমকাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে ফিরে এলেন শিরোনামে। জানিয়ে দিলেন, প্রধানমন্ত্রী পদে থাকার মেয়াদ ও যোগ্যতা ফুরিয়েছে মোদির। তাঁর ‘ইগো’ বেড়ে গিয়েছে। চিঠিরa উত্তর দিচ্ছেন না মোদি, অভিযোগ করেছেন আন্না।

Advertisement

[চার বছরের খুদে পড়ুয়াকে ‘পাগল’ বলে হেনস্তা, অভিযুক্ত শিক্ষক]

হপ্তাখানেক আগেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও আক্রমণ করেন আন্না। দুর্নীতি-বিরোধী আন্দোলনের অন্যতম পরিচিত মুখ আন্না মহারাষ্ট্রে এক প্রকাশ্য সমাবেশে রবিবার বলেছেন, ‘গত ৩ বছরে আমি ৩০টিরও বেশি চিঠি লিখেছি প্রধানমন্ত্রীকে। কিন্তু তিনি একটিরও উত্তর দেননি। মনে হয় মোদির মধ্যে অহংবোধ জন্মেছে।’ এখানেই শেষ নয়, আন্না ঘোষণা করেন, তিনি ফের আন্দোলনে নামবেন। বোঝাই যাচ্ছে, হারানো জমি পেতে ফের তৎপর হচ্ছেন আন্না। আগামী ২৩ মার্চ কৃষকদের জন্য আন্দোলন শুরু করবেন বলে ঘোষণা করেছেন আন্না।

[বিমান থেকে উড়ে গেল মানুষের বর্জ্য, উল্কা ভেবে আতঙ্কে স্থানীয়রা]

কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে জানিয়ে রেখেছেন, কৃষকদের দিকে নজর না দিলে তীব্র আন্দোলনের ঝড় উঠবে। এমন আন্দোলন কেন্দ্র আগে দেখেনি বলেও সতর্কবাণী শুনিয়েছেন তিনি। বলেছেন, লোকপালের জন্য যে তীব্র আন্দোলন করেছিলেন, এবার কৃষকদের জন্য একই মাপের আন্দোলনে নামবেন তিনি। কৃষকদের জন্য অন্তত ৫ হাজার টাকা পেনশনের দাবি নিয়ে পথে নামবেন আন্না। দেশের রাজনীতিতে আন্না তাঁর পুরনো জনপ্রিয়তা ফিরে পাবেন কি, উত্তর দেবে সময়ই।

[বড় সাফল্য দিল্লি পুলিশের, গ্রেপ্তার ভারতের ‘বিন লাদেন’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement