shono
Advertisement

আবারও ভোটের ময়দানে আজহার, প্রাক্তন ভারত অধিনায়ককে প্রার্থী করল কংগ্রেস

দ্বিতীয় দফায় মোট ৪৫ জনের নাম ঘোষণা করা হল।
Posted: 09:06 PM Oct 27, 2023Updated: 09:06 PM Oct 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও রাজনীতির ময়দানে মহম্মদ আজহারউদ্দিন। তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। যেখানে নাম রয়েছে প্রাক্তন ভারত অধিনায়কের। এছাড়াও এই দফায় আরও ৪৪ জনের নাম ঘোষণা করা হল।

Advertisement

২০০৯ সালে উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে কংগ্রেসের টিকিটে লড়ে জয়ী হয়েছিলেন আজহার। তবে গত লোকসভা নির্বাচনে সেকেন্দ্রাবাদ থেকে লড়ার কথা থাকলেও শেষমেশ আর ভোটে দাঁড়াননি তিনি। তবে এবার বিধানসভা নির্বাচনে লড়বেন প্রাক্তন তারকা। আগামী ৩০ নভেম্বর তেলেঙ্গানায় ভোট। ১১৯ আসনে হবে লড়াই। সেই নির্বাচনেই জুবিলি হিলস আসন থেকে কংগ্রেসের টিকিটে লড়বেন আজহার (Mohammad Azharuddin)। যিনি বর্তমানে তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির কার্যকরী সভাপতি। তাঁর পাশাপাশি প্রাক্তন সাংসদ মধু যক্ষী গৌড়াকে দাঁড় করানো হচ্ছে লালবাহাদুর নগর থেকে। এদিকে, বছর খানেক আগে কংগ্রেস থেকে বিজেপিতে চলে যাওয়া রাজ গোপাল রেড্ডির নির্বাচনের আগেই ঘর ওয়াপসি হয়েছে।

[আরও পড়ুন: অসুস্থ জ্যোতিপ্রিয়, শুনানি চলাকালীন ব্যাঙ্কশাল আদালতে হারালেন জ্ঞান]

কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব জানিয়েছে, দুই দফায় মোট ১০০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর আগে গত ১৫ অক্টোবর প্রথম দফার তালিকা ঘোষণা করেছিল হাত শিবির। সেবার প্রকাশ্যে আসে ৫৫ জনের নাম। আর শুক্রবার এল আরও ৪৫ জনের নাম। তাঁরাই ১১৯টি আসন থেকে লড়াই করবেন। তবে এই তালিকায় নিঃসন্দেহে চমক আজহার।

আগামী ৩ নভেম্বর ভোট বিজ্ঞপ্তি জারি করবে নির্বাচন কমিশন। ওই দিন থেকেই মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। তেলেঙ্গানার শাসকদল ভারত রাষ্ট্র সমিতির বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত কংগ্রেস।

[আরও পড়ুন: Cricket World Cup 2023: কোন মন্ত্রে কামব্যাক করলেন মহম্মদ শামি? টিম ম্যানেজমেন্টের দিকে আঙুল তুলে জানালেন ছোটবেলার কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement