shono
Advertisement

সুপার সিক্সের ম্যাচে মোহনবাগানের বিরুদ্ধে জয়, টানা তৃতীয় বার কলকাতা লিগ চ্যাম্পিয়ন মহামেডান

লিগে ২১টি গোল করে ফেললেন সাদা-কালো শিবিরের ডেভিড।
Posted: 05:09 PM Sep 29, 2023Updated: 05:18 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা লিগ জয়ের হ্যাটট্রিক করল মহামেডান স্পোর্টিং। শুক্রবার সুপার সিক্সের ম্যাচে সাদা-কালো শিবির ২-০ গোলে হারাল মোহনবাগানকে। আর তার ফলে টানা তৃতীয় বার লিগ জয়ের নজির গড়ল সাদা-কালো ব্রিগেড। লিগের রংও সাদা-কালো। এবারের লিগে মহামেডান স্পোর্টিং চ্যাম্পিয়নের মতোই খেলে এসেছে প্রথম থেকে। শেষ ম্যাচেও মহামেডান প্রাধান্য রেখে জিতল।  এনিয়ে ১৪ বার লিগ খেতাব জিতল তারা। 

Advertisement

 শুক্রবার ১২ মিনিটে মহামেডান শিবিরকে এগিয়ে দেন রেমসাঙ্গা। কর্নার থেকে নেওয়া তাঁর হেড মোহনবাগানের জালে জড়িয়ে যায়। এক গোলে পিছিয়ে যাওয়ার পরে ম্যাচে ফিরে আসার চেষ্টা করে সবুজ-মেরুন। কিন্তু মহামেডানের হয়ে ৩৭ মিনিটে ব্যবধান বাড়ান ডেভিড। এবারের লিগে অপ্রতিরোধ্য ডেভিড। তাঁকে থামানোই যাচ্ছে না। এদিনও গোল করায় লিগে ডেভিডের গোলসংখ্যা হয়ে গেল ২১। ডুরান্ড কাপেও নজর কাড়েন তিনি। ৬টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। লিগেও চলল ডেভিড জাদু।  এর আগে ১৯৩৪ থেকে ১৯৩৮ পর্যন্ত টানা কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছিস মহামেডান স্পোর্টিং। 

ICC World Cup 2023: এই তারকা ক্রিকেটার চিন্তা বাড়াতে পারেন রোহিতের, আশঙ্কা প্রকাশ করলেন প্রাক্তন ক্রিকেটার

দ্বিতীয়ার্ধে অবশ্য গোল সংখ্যা আর বাড়েনি সাদা-কালো শিবিরের। এদিনের ম্যাচের উপরে নির্ভর করেছিল ইস্টবেঙ্গলেরও ভাগ্য। ম্যাচটা ড্র হলে বা মোহনবাগান জিতলে, লাল-হলুদের সামনে লিগ জয়ের একটা সম্ভাবনা থাকত। কিন্তু মহামেডান এদিন জিতে যাওয়ায় লিগ জয়ের আর কোনও সম্ভাবনাই নেই ইস্টবেঙ্গলের। লাল-হলুদের বাকি তিনটি ম্যাচ নিয়মরক্ষার হয়ে গেল। 

[আরও পড়ুন: ICC Cricket World Cup: ফেভারিট হিসাবেই বিশ্বকাপে নামবে অজিরা, এক নজরে কামিন্সদের টিম প্রোফাইল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement