shono
Advertisement

তাজমহলের সৌন্দর্যও ম্লান হবে অযোধ্যার মসজিদের কাছে! কবে শুরু হবে কাজ?

অযোধ্যা জেলারই ধন্যিপুরের পাঁচ একর জমিতে গড়ে উঠবে মসজিদটি।
Posted: 04:14 PM Dec 29, 2023Updated: 08:04 PM Dec 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক দিন। রামমন্দিরের দ্বারোদ্ঘাটন হতে চলেছে নতুন বছরের শুরুতেই। যা নিয়ে ক্রমেই দেশজুড়ে বাড়ছে চর্চা। এই অবস্থায় আলোচনায় রয়েছে অযোধ্যার মসজিদও (Ayodhya Masjid)। এখনও শুরু হয়নি মসজিদ তৈরির কাজ। তবে সম্পূর্ণ হলে তার সৌন্দর্যের কাছে ম্লান হয়ে যাবে তাজমহল। এমনই দাবি বিজেপি নেতা ও মসজিদ উন্নয়ন কমিটির চেয়ারম্যান মহম্মদ বিন আবদুল্লার।

Advertisement

উল্লেখ্য, ২০১৯ সালে অযোধ্যার মামলার রায়ে সুপ্রিম কোর্ট (Supreme Court) প্রশাসনকে নির্দেশ দিয়েছিল, মুসলিম পক্ষকে পাঁচ একর জমি দিতে হবে। অযোধ্যা জেলারই ধন্যিপুরে সেই জমি মিলেছে। কবে শুরু হবে মহম্মদ বিন আবদুল্লা মসজিদের নির্মাণকাজ? জানা যাচ্ছে, তা শুরু হতে পারে মে মাসেই। তবে শেষ হতে সময় লাগবে বেশ কয়েক বছর। অন্তত ৫ বছরের আগে নির্মাণকাজ শেষ হবে না বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: বছরের শেষে দেশের সবচেয়ে বড় ডোপিং বিতর্ক! ব্যর্থ হয়ে নির্বাসিত ২৫জন অ্যাথলিট]

কেন এই দেরি? আসলে রীতিমতো জমকালো নকশায় সাজানো হবে মসজিদ। ভারতের অন্যান্য মসজিদের মতোই মিনার এবং গম্বুজ থাকবে নতুন মসজিদে। তার দ্যুতি এমনই থাকবে যা নাকি তাজমহলের সৌন্দর্যকেও ফিকে করে দেবে। মসজিদের ভিতরে থাকবে রেস্তরাঁ ও গ্রন্থাগারও। দাবি এমনটাই। একটি হাসপাতাল এবং একটি যৌথ রান্নাঘর তৈরির পরিকল্পনাও নেওয়া হয়েছে। নতুন বছরের শুরুতেই স্থাপিত হবে মসজিদের ভিত্তিপ্রস্তর।

[আরও পড়ুন: টুলু পাম্প দিয়ে জল তুলতে গিয়ে বিপত্তি! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খাস কলকাতায় মৃত যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement