shono
Advertisement

অগ্নিকাণ্ডে পদক্ষেপ, দুই মোটরম্যানের মেট্রো চালানোয় নিষেধাজ্ঞা রেলের

প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ করে সিদ্ধান্ত সিআরএসের৷ The post অগ্নিকাণ্ডে পদক্ষেপ, দুই মোটরম্যানের মেট্রো চালানোয় নিষেধাজ্ঞা রেলের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:46 PM Dec 31, 2018Updated: 07:47 PM Dec 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তদন্তভার নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মেট্রোয় অগ্নিকাণ্ডের ঘটনার পুনর্নির্মাণ করেছিলেন কমিশন অফ রেলওয়ে সেফটি বা সিআরএস-র আধিকারিকরা। সোমবার পদক্ষেপ করলেন তাঁরা। দুর্ঘটনাগ্রস্ত মেট্রোর দুই মোটরম্যানের কাজে নিষেধাজ্ঞা জারি করা হল। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁরা আর মেট্রো চালাতে পারবেন না। চাকরিতে অবশ্য বহাল রইলেন ওই দুই মোটরম্যান।

Advertisement

বড়দিনের দু’দিন পরেই মেট্রোয় অগ্নিকাণ্ডের ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। মেট্রো কর্তৃপক্ষের ভূমিকায় ক্ষুব্ধ যাত্রীরা। ঘটনার তদন্তে নেমে দুর্ঘটনাগ্রস্ত মেট্রোর দুই মোটরম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিল কমিশন অফ রেলওয়ে সেফটি বা সিআরএস।

ভরদুুপুরে বাড়ির সামনে যুবককে কুপিয়ে খুন, উত্তেজনা ট্যাংরায়]

গত বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ ময়দান স্টেশনে ঢোকার মুখে নিউ গড়িয়াগামী এসি মেট্রোর একটি কামরায় আগুন লেগে যায়। প্রবল ধোঁয়া ও আতঙ্কে অসুস্থ হয়ে পড়েন ৪২ জন। তাঁদের ভরতি করতে হয় হাসপাতালে। যাত্রীদের অভিযোগ, দুর্ঘটনার খবর পাওয়ার পর তড়িঘড়ি লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে তাঁদের উদ্ধারের ব্যবস্থা করা হয়নি।  প্রায় ১৭ মিনিট পর যখন উদ্ধার কাজে নামে মেট্রোরেল কর্তৃপক্ষ, ততক্ষণে বহু যাত্রীই অসুস্থ হয়ে পড়েছেন। দুর্ঘটনার তদন্তে নামে কমিশন অফ রেলওয়ে সেফটি বা সিআরএস।রবিবার সকালে ময়দান স্টেশনে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সিআরএস-র পদস্থ আধিকারিকরা। রবীন্দ্রসদন থেকে ময়দান স্টেশনে ঢোকার মুখে এসি রেককে দাঁড় করিয়ে ঘটনার পুনর্নির্মাণও করেন তাঁরা। সোমবার দুর্ঘটনাগ্রস্ত মোটরম্যানকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। কথা বলেন কয়েকজন যাত্রীর সঙ্গেও। এদিকে আবার অগ্নিকাণ্ডে গুরুতর অসুস্থ তিনজনকে ২৫ হাজার টাকা ও অপেক্ষাকৃত কম অসুস্থদের ৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রেল। 

The post অগ্নিকাণ্ডে পদক্ষেপ, দুই মোটরম্যানের মেট্রো চালানোয় নিষেধাজ্ঞা রেলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement