shono
Advertisement

ইডেনের আতসবাজিতে মাউন্টেড পুলিশের ঘোড়ার হৃদরোগে মৃত্যু, আহত ২ পুলিশ কর্মী

এই ঘটনায় চোট পান বেশ কয়েকজন সমর্থকও।
Posted: 04:51 PM Nov 06, 2023Updated: 05:10 PM Nov 06, 2023

অর্ণব আইচ: অকাল দিপাবলীর সাক্ষী থেকেছে রবিবাসরীয় ইডেন। ভারতের জয়ের পর আতসবাজির রোশনাইয়ে রঙিন হয়েছে চতুর্দিক। কিন্তু সেই বাজিই প্রাণ নিল মাউন্টেড পুলিশের এক ঘোড়ার।

Advertisement

গতকাল ক্রিকেটের নন্দনকাননে দক্ষিণ আফ্রিকাকে দুরমুশ করেছে টিম ইন্ডিয়া (Team India)। তার উপর নিজের ৩৫তম জন্মদিনে সেঞ্চুরি হাঁকিয়ে শচীন তেণ্ডুলকরের রেকর্ড স্পর্শ করেন বিরাট কোহলি (Virat Kohli)। আবার পাঁচ উইকেট তুলে নিয়ে দর্শকদের উত্তেজনার পারদ চড়িয়ে দেন রবীন্দ্র জাদেজাও। সবমিলিয়ে ইডেন উদ্যান স্বর্গরাজ্যে পরিণত হয়েছিল। আর এহেন জয় সেলিব্রেট করতেই ইডেনের বাইরে আতসবাজি পোড়ানো হয়। কিন্তু তাতেই মৃত্যু হল মাউন্টেড পুলিশের এক ঘোড়ার।

[আরও পড়ুন: বিরাটের সেঞ্চুরির কৃতিত্ব মোদির! সি ভি আনন্দ বোসকে বিঁধে পালটা খোঁচা সাকেত গোখলের]

ইডেনের বাইরে আতসবাজি পোড়ানো শুরু হতেই ভয় পেয়ে ছোটাছুটি করতে শুরু করে দেয় মাউন্টেড পুলিশের ঘোড়া। সামাল দিতে গিয়ে গুরুতর আহত হন দুই পুলিশকর্মী। চোট পান বেশ কয়েকজন সমর্থকও। তাঁদের মধ্যে কয়েকজনকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। পুলিশ কর্মীদের দেখতে হাসপাতালে যান কলকাতার কমিশনার বিনীত গোয়েল। এই ঘটনাতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ‘ভয়েস অফ রিজনস’ নামের ঘোড়াটির।

জানা গিয়েছে, মাস কয়েক আগেই কলকাতা মাউন্টেড পুলিশকে এই ঘোড়াটি উপহার দেওয়া হয়েছিল রেস কোর্সের তরফে। এমনিতে ইডেনের ছাদে কিংবা ফেন্সিংয়ের মধ্যে বাজি ফাটানো হয়ে থাকে। কিন্তু গতকাল পার্কিং এলাকাতেও পরপর শেল ফাটানো হয়। তাতেই আতঙ্কে এদিক-ওদিক ছুটতে থাকে ঘোড়াগুলি। এরপরই হৃদরোগে মৃত্যু হয় ‘ভয়েস অফ রিজনসে’র।

[আরও পড়ুন: ফিরছে জোড়-বিজোড় গাড়ির বিধি, বন্ধ সব স্কুল, দিল্লির দূষণ রুখতে একাধিক সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement