shono
Advertisement

IPL 2022: আচমকাই বন্ধ করে দেওয়া হল আইপিএল নিয়ে করা ধোনির বিজ্ঞাপন, কিন্তু কেন?

পরপর তিন ম্যাচে হার সিএসকের।
Posted: 01:21 PM Apr 07, 2022Updated: 01:23 PM Apr 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) নেতৃত্ব সদ্যই ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। মেগা টুর্নামেন্ট শুরু হতেই বিপর্যয়ের মুখে তাঁর দল চেন্নাই সুপার কিংস (CSK)। তিনটি ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি গতবারের চ্যাম্পিয়নরা। এহেন পরিস্থিতিতে ফের বিতর্কে জড়িয়েছেন ‘ক্যাপ্টেন কুল’। তাঁর একটি বিজ্ঞাপন বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ট্রাফিক বিধি ভঙ্গ করছে এই বিজ্ঞাপন, এমন অভিযোগ জানানো হয়েছে অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ড কাউন্সিল অফ ইন্ডিয়ার (এএসসিআই) তরফ থেকে। 

Advertisement

আইপিএল শুরু হওয়ার আগে একটি বিজ্ঞাপন (Advertisement) তৈরি করে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে দেখা যাচ্ছে, একটি বাস চালাচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক। হঠাৎ রাস্তার মাঝখানে বাস দাঁড় করিয়ে দেন তিনি। বাসচালক মাহির এমন কাণ্ডে বাসের যাত্রীরাও বিরক্ত হন। এতেই থেমে থাকেননি মাহি। বাসটিকে পিছিয়ে দিতে থাকেন তিনি, যাতে তাঁর পছন্দমতো জায়গায় বাস দাঁড়াতে পারে। এহেন ঘটনায় রাস্তার অন্যান্য যানবাহনে থাকা মানুষও রেগে যান। তারপর দেখা যায় বাসের সিঁড়িতে বসে খেলার তারিফ করছেন ধোনি। সকলকে তিনি জিজ্ঞাসা করেন, “দেখতে পাচ্ছো সবাই?” সবাই খেলা দেখতে থাকে এবং মাহির কথায় সম্মতি জানান।  

[আরও পড়ুন: ‘দেশের সংকটে দাদার মতো পাশে দাঁড়িয়েছে ভারত’, কৃতজ্ঞতা জানালেন রণতুঙ্গা-জয়সূর্যরা]

ট্রাফিক পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। কেন বাস থামানো হয়েছে, জিজ্ঞাসা করা হয়। উত্তরে বাসচালক জানান, “দেখতে পাচ্ছো না, সুপার ওভার চলছে?” এই কথা শুনে পুলিশ হাসিমুখে মাথা নেড়ে চলে যান। বিজ্ঞাপনটির শেষে বলা হয়েছে, “ইয়ে পাগলপন অব নর্মাল হ্যায়।” অর্থাৎ বলা হচ্ছে, আইপিএল চলাকালীন এই ধরনের পাগলামি হওয়া খুবই স্বাভাবিক বিষয়।

এই বিজ্ঞাপনের মাধ্যমে ট্রাফিক আইন ভঙ্গ করাকে সমর্থন করা হচ্ছে বলে অভিযোগ (Complaint) করা হয়েছে পথ সুরক্ষা দফতরের পক্ষ থেকে। অভিযোগ খতিয়ে দেখে এএসসিআই রায় দিয়েছে, ২০ এপ্রিলের মধ্যে এই বিজ্ঞাপন তুলে নিতে হবে (Withdrawn) অথবা কিছু পরিবর্তন করার পরেই বিজ্ঞাপনটি আবার দেখানো যাবে। যে সংস্থা এই বিজ্ঞাপনটি তৈরি করেছিল, তাদের পক্ষ থেকে এই অভিযোগ স্বীকার করে নেওয়া হয়েছে। তাঁরা জানিয়েছেন, অবিলম্বে এই বিজ্ঞাপন দেখানো বন্ধ করে দেওয়া হবে।

[আরও পড়ুন: আচমকাই অনির্দিষ্টকালের জন্য বন্ধ কলকাতার জি ডি বিড়লা-সহ ৫ স্কুল, মাথায় হাত অভিভাবকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement