shono
Advertisement

বাদ রোহিত-ধোনি! উইসডেনের দশক সেরা টি-২০ একাদশে ঠাঁই পেলেন দুই ভারতীয়

দেখে নিন উইসডেনের বিশ্বসেরা একাদশ। The post বাদ রোহিত-ধোনি! উইসডেনের দশক সেরা টি-২০ একাদশে ঠাঁই পেলেন দুই ভারতীয় appeared first on Sangbad Pratidin.
Posted: 05:07 PM Dec 30, 2019Updated: 05:07 PM Dec 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশকের সেরা টি-টোয়েন্টি একাদশের তালিকা প্রকাশ করল স্পোর্টস ওয়েবসাইট উইসডেন। আশ্চর্যজনকভাবে তাঁদের দশকের সেরা একাদশে ঠাঁই হয়নি টিম ইন্ডিয়ার বিস্ফোরক ওপেনার রোহিত শর্মার (Rohit Sharma)। জায়গা দেওয়া হয়নি মহেন্দ্র সিং ধোনিকেও (MS Dhoni)। এই একাদশে জায়গা পেয়েছেন দুই ভারতীয়। বিরাট কোহলি (Virat Kohli) প্রথম একাদশে জায়গা পেলেও তাঁকে অধিনায়ক করা হয়নি। বোলারদের মধ্যে ঠাঁই পেয়েছেন জশপ্রীত বুমরাহ।

Advertisement

রোহিত এবং ধোনিকে উপেক্ষা করা নিয়ে অবশ্য ক্রিকেট মহলে জোর আলোচনা শুরু হয়েছে। এই দশকের অন্যতম সেরা সীমিত ওভারের ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও ঠাঁই পাননি রোহিত। ধোনির অবশ্য টি-টোয়েন্টিতে রোহিতের মতো রেকর্ড নেই। তবু, তাঁর অনুপস্থিতি নিয়েও প্রশ্ন রয়েছে। তাছাড়া বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার শাকিব আল হাসানও (Shakib Al Hassan) নেই এই তালিকায়। কোহলিকে নেওয়ার পিছনে উইসডেনের যুক্তি, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোহলির গড় ৫৩। যা দশকের সেরা। স্ট্রাইক রেট কম হলেও বিরাট পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন। কিন্তু, প্রশ্ন হল, কোহলিকে কেন অধিনায়ক হলেন না সেটাও বোধগম্য হচ্ছে না অনেকের। বিরাটের পরিবর্তে অধিনায়ক করা হয়েছে অ্যারন ফিঞ্চকে। ওদিকে, বোলিং বিভাগে বুমরাহর ঠাঁই পাওয়া নিয়েও কারও মনে সংশয় নেই। সার্বিকভাবে বুমরাহর ইকোনমি রেট ৭.২৭ শতাংশ। 

[আরও পড়ুন: চিকিৎসায় গাফিলতি! আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন ভুবনেশ্বর]

উইসডেনের সেরা একাদশে জায়গা পেয়েছেন ৩ অজি তারকা।ফিঞ্চের পাশাপাশি ওয়াটসন এবং ম্যাক্সওয়েলও আছেন প্রথম একাদশে। ইংল্যান্ডের দুই তারকা বাটলার এবং উইলি ঠাঁই পেয়েছেন। চমকপ্রদভাবে দশকের সেরা একাদশে ঠাঁই পেয়েছেন দুই আফগান তারিকা। একজন শ্রীলঙ্কান এবং একজন কিউয়ি ঠাঁই পেয়েছেন।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজের আগে বিপাকে শিবম-শ্রেয়াস, শাস্তির মুখে পড়তে পারেন দুই ক্রিকেটার]

উইসডেনের বাছা সেরা একাদশ হল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), কলিন মুনরো, বিরাট কোহলি, শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল, জস বাটলার, মহম্মদ নবি, ডেভিড উইলি, রশিদ খান, জশপ্রীত বুমরাহ, লসিথ মালিঙ্গা।

The post বাদ রোহিত-ধোনি! উইসডেনের দশক সেরা টি-২০ একাদশে ঠাঁই পেলেন দুই ভারতীয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement