shono
Advertisement

‘ধোনির সুরক্ষার দরকার নেই, ও নিজেই নাগরিকদের রক্ষা করবে’, বললেন সেনাপ্রধান

সেনাপ্রধান বিপিন রাওয়াত ধোনির সুরক্ষা নিয়ে একেবারই চিন্তিত নন। The post ‘ধোনির সুরক্ষার দরকার নেই, ও নিজেই নাগরিকদের রক্ষা করবে’, বললেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 09:02 PM Jul 26, 2019Updated: 01:48 PM Jul 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিভিআইপি মানেই অতিরিক্ত নিরাপত্তা দিতে হয়। সাধারণ মানুষের অসুবিধা করেই ভিভিআইপিদের জন্য পাঠানো হয় বড় বড় কনভয়। তিনিও ভিভিআইপি। কিন্তু, একটু অন্য ধরনের। তাঁর অতিরিক্ত নিরাপত্তার প্রয়োজন হয় না। বরং তিনিই সাধারণ নাগরিককে রক্ষা করার ক্ষমতা রাখেন। কথা হচ্ছে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক থুড়ি ভারতীয় সেনার লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনির। যাঁকে স্বাধীনতা দিবস পর্যন্ত দেখা যাবে ভারত-পাক সীমান্তে আর পাঁচজন সাধারণ সেনা জওয়ানের মতো টহল দিতে।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় দলের জার্সি থেকে বিদায় নিচ্ছে Oppo! আসছে নতুন ব্র্যান্ড]

ধোনির মতো একজন হেভিওয়েট সীমান্তে পাহারা দিচ্ছেন। সেখানে যে কোনও সময় হামলা হতে পারে শত্রুপক্ষের। জঙ্গি হামলার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না। তাই নিরাপত্তা নিয়ে চিন্তা থাকাটা স্বাভাবিক। কিন্তু, সেনাপ্রধান বিপিন রাওয়াত ধোনিকে নিয়ে একেবারই চিন্তিত নন। তিনি সাফ জানিয়ে দিলেন, “ধোনি আর্মিতে তাঁর দায়িত্ব পালনের ব্যাপারে সুসজ্জিত। অন্য সেনা জওয়ানদের মতোই তিনিও একজন নিরাপত্তারক্ষাকারী হিসেবে নিজের ভূমিকা পালন করবেন।”

[আরও পড়ুন: কথা রাখলেন ধোনি, জওয়ানদের সঙ্গে কাশ্মীর সীমান্তে টহল দেবেন ক্যাপ্টেন কুলও]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেনাপ্রধান বলেন, ‘‘আমি মনে করি আমাদের তাঁকে রক্ষা করার কোনও দরকার নেই। তিনি নিজেই সাধারণ নাগরিকদের রক্ষা করবেন। সত্যি বলতে কী, তিনি অন্য বহু সংখ্যক মানুষকে রক্ষা করবেন। কেননা তিনি ১০৬ জন টেরিটোরিয়াল আর্মি ব্যাটেলিয়ানের (প্যারা) সঙ্গে থাকবেন। এটা অত্যন্ত ভাল একটি ব্যাটেলিয়ান এবং তাঁরা যোগাযোগ ও নিরাপত্তার ক্ষেত্রে দায়িত্ব পালন করে।” ধোনি একজন সাধারণ সেনা জওয়ানের মতোই জীবনযাপন করবেন। উল্লেখ্য, ২০১৫ সালে পাঁচবার প্যারাশুট থেকে মাটিতে নিরাপদে অবতরণ করার পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে প্যারাট্রুপার হিসাবে যোগ্যতা অর্জন করেন মাহি। ভারতীয় দলের অনুশীলনের সময়ও তাঁকে জওয়ানদের পোশাকে দেখা যায় প্রায়সই। রাষ্ট্রপতি ভবনেও পদ্মভূষণ সম্মান হাতে নিয়েছিলেন কর্ণেলের বেশেই।

The post ‘ধোনির সুরক্ষার দরকার নেই, ও নিজেই নাগরিকদের রক্ষা করবে’, বললেন সেনাপ্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement