shono
Advertisement

নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন ধোনি

এদিন নেতৃত্ব ছাড়ার কারণও ব্যাখ্যা করলেন দেশের সর্বকালের অন্যতম সেরা ক্যাপ্টেন। The post নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন ধোনি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:56 PM Jan 13, 2017Updated: 03:26 PM Jan 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতৃত্বের পালা শেষ। এবার উইকেটের পিছনে আর ব্যাট হাতে পারফর্ম করার পালা। দেশকে আরও অনেক নয়া রেকর্ড উপহার দেওয়ার পালা। রবিবার প্রথমবার অধিনায়কের আসনে থাকবেন বিরাট কোহলি। আর তাঁর নির্দেশে খেলবেন মহেন্দ্র সিং ধোনি। সেই ঐতিহাসিক মুহূর্তে সাক্ষী থাকতে পুণের স্টেডিয়াম ভরাতে চলেছেন ক্রিকেটপ্রেমীরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে ঠিক কী রকম মানসিক অবস্থায় রয়েছেন ধোনি? সেটাই জানা গেল সাংবাদিক সম্মেলনে।

Advertisement

(সৌরভকে হত্যার হুমকি দিয়ে গ্রেপ্তার ১)

বরাবরের মতো এবারও ‘কুল’ সদ্য অধিনায়কত্বে থেকে অবসর নেওয়া ধোনি। শোনা যাচ্ছিল, তিনি নাকি চাপে পড়েই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ধোনির কথায় কিন্তু তেমন কিছুই প্রকাশ পেল না। বরং স্পষ্টবক্তা মাহি নিজের সিদ্ধান্তে সন্তুষ্ট। তাঁর মনে এ নিয়ে কোনও আক্ষেপ নেই। কারণ ধোনি মনে করছেন, সঠিক সময়ে সঠিক ব্যক্তির হাতে নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। তাঁর মতে, ভারতীয় দল এখন দারুণ ফর্মে রয়েছে। আর কোহলি বেশ ভাল একটি দল পেয়েছেন। যারা তিনটি ফরম্যাটেই সাফল্যের শিখরে পৌঁছনোর ক্ষমতা রাখে। তিনি বলেন, “সংখ্যার দিক থেকে দেখলে আমি যত ম্যাচ জিতেছিলাম, কোহলির ভারত নিঃসন্দেহে অনেক বেশি জিতবে। এখনও পর্যন্ত এটাই সবচেয়ে সফল ভারতীয় দল।”

“I have no regrets. It has been a good journey” @msdhoni reflects on his career as captain #TeamIndia pic.twitter.com/1FcT0R3KqJ

— BCCI (@BCCI) January 13, 2017

এদিন নেতৃত্ব ছাড়ার কারণও ব্যাখ্যা করলেন দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। তিনি জানান, দক্ষিণ আফ্রিকা সিরিজের পরই নেতার দায়িত্ব ছাড়ার সিদ্ধান্তের কথা বিসিসিআই-কে জানিয়েছিলেন। কারণ তাঁর মতে, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি, সব ফরম্যাটে দলে একজনই ক্যাপ্টেন থাকা উচিত। “আমরা যেভাবে খেলতে অভ্যস্ত, আমার মনে হয় একজনেরই উচিত তিনটি ফরম্যাটে অধিনায়কত্ব করা। তাই সরে দাঁড়ালাম।” অকপটে বলে দিলেন ধোনি। অর্থাৎ দলের ভবিষ্যতের কথা ভেবেই যে এত বড় সিদ্ধান্ত নিয়েছেন, তা স্পষ্ট করে দিলেন তিনি।

(আসন্ন একদিনের সিরিজ নিয়ে মুখ খুললেন বিসিসিআই সিইও)

নেতা কোহলির কাজ কী হবে? ধোনির মতে, “একজন নেতার কাজ দলের থেকে সেরাটা বের করে আনা। দলে যার যেমন প্রতিভা, সে যেন দলকে ততটাই দেওয়ার সুযোগ পায়। সেটা সুনিশ্চিত করাই একজন নেতার দায়িত্ব।”

The post নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন ধোনি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement