shono
Advertisement

লিভারপুল নয়, ছেলের পছন্দের ইপিএল ক্লাব কেনার পথে মুকেশ আম্বানি

এই ক্লাব কিনলে ফুটবল দলের মালিকদের মধ্যে সবচেয়ে ধনী ব্যক্তি হবেন আম্বানি। 
Posted: 05:07 PM Dec 13, 2022Updated: 05:07 PM Dec 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের (English Premier League) ক্লাব কিনতে চলেছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)! ইতিমধ্যেই ইংল্যান্ডের একাধিক ক্লাব বিক্রি করতে চাইছেন বর্তমান মালিকরা। বিশ্বের ধনীতম ব্যক্তিদের মধ্যে অন্যতম আম্বানির হাতেই যেতে পারে এই ক্লাবগুলির মধ্যে একটির মালিকানা। কিছুদিন আগেই শোনা গিয়েছিল, লিভারপুলের ক্লাব কিনতে চলেছেন আম্বানি। তবে এখন জানা যাচ্ছে, মত পরিবর্তন করেছেন ভারতীয় ধনকুবের। ছেলের পছন্দের ক্লাবই কিনতে চলেছেন তিনি।

Advertisement

জানা গিয়েছে, মুকেশ আম্বানির পুত্র আকাশ আর্সেনালের (Arsenal) বিরাট ভক্ত। সেই জন্যই ফুটবল জগতে পা রাখার আগে ছেলের পছন্দকে প্রাধান্য দিতে চাইছেন ভারতীয় ধনকুবের। প্রাথমিকভাবে লিভারপুল কিনতে চেয়েছিল আম্বানি গোষ্ঠী। কিন্তু পরে ছেলের পছন্দে সায় দেন মুকেশ আম্বানি। বর্তমানে আর্সেনালের মালিক ক্রোয়েঙ্কে স্পোর্টস নামে এক মার্কিন সংস্থা। বেশ কিছুদিন আগেই জানানো হয়, ক্লাব বিক্রি করে দিতে আগ্রহী তারা।

[আরও পড়ুন: ‘আমরা ১-০ গোলে জিতব, গোল করবে ম্যাক অ্যালিস্টার’, বলছেন এই শহরের ‘বাঙালি’ আর্জেন্টাইন]

ইপিএলের ক্লাব কেনার জল্পনায় এই প্রথমবার নয়, আগেও আদানিদের নাম জড়িয়েছে। বিখ্যাত ক্লাব লিভারপুর কিনে নিতে পারেন ভারতীয় ধনকুবের। এমনই জল্পনা শোনা গিয়েছিল বিলেতের সংবাদমাধ্যমগুলিতে। লিভারপুল কর্তৃপক্ষের সঙ্গে আম্বানির যোগাযোগ হয়েছিল বলেও শোনা গিয়েছিল। তবে তিনি একা নন, বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল ক্লাব কেনার লড়াইয়ে ছিলেন আরও একাধিক ধনকুবের। সেই জন্যই হয়তো লিভারপুল কেনার দৌড় থেকে সরে এসেছেন ভারতীয় ধনকুবের।

আসলে আম্বানি নিজে ক্রীড়াপ্রেমী মানুষ। মুম্বই ইন্ডিয়ান্সের মতো সফল ফ্র্যাঞ্চাইজি চালানোর অভিজ্ঞতাও রয়েছে তাঁর। তাছাড়া আইএসএলের সঙ্গে তাঁর পরিবার যুক্ত। সেই কারণেই দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের ক্রীড়া জগতে পা রাখতে চাইছেন আম্বানি। এই মুহূর্তে আম্বানির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৯০ বিলিয়ন। আর্সেনাল কিনলে তিনিই ফুটবল দলের মালিকদের মধ্যে সবচেয়ে ধনী ব্যক্তি হবেন। 

[আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপের লড়াইয়ে বাংলাকে হারাল কেরল! দেখে নিন কীভাবে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement