shono
Advertisement

ক্যারিবিয়ান মাটিতে অভিষেক, জাতীয় দলের হয়ে খেলতে নামছেন বাংলা দলের মুকেশ

টেস্ট দলে সুযোগ পেয়ে বিশ্বাস করতে পারেননি পেসার।
Posted: 07:26 PM Jul 20, 2023Updated: 08:43 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট দলে সুযোগ পেয়ে বিশ্বাসই করতে পারেননি। এবার বিদেশের মাটিতে টেস্ট অভিষেক হতে চলেছে তাঁর। স্বপ্নপূরণ হল বাংলার পেসার মুকেশ কুমারের। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচেই শার্দূল ঠাকুরের পরিবর্তে খেলতে নামছেন বাংলার মুকেশ (Mukesh Kuamr)। টসে জিতে বল করছে ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)।

Advertisement

ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে আইপিএল- ধারাবাহিকভাবে ভাল বোলিং করেছেন বাংলা দলের পেসার। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে সুযোগ পেয়ে বিশ্বাসই করতে পারেননি মুকেশ কুমার। টেস্ট ছাড়াও ওয়ানডে দলেও ডাক পেয়েছেন তিনি। বলেন, “জাতীয় দলে সুযোগ পেয়েছি, প্রথমটায় বিশ্বাসই হয়নি। ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখে সব ক্রিকেটারই। আমারও স্বপ্ন ছিল টেস্ট ও ওয়ানডে দলে খেলব। সেই স্বপ্ন আজ সত্যি হল।” 

[আরও পড়ুন: ‘ইসলামের আদর্শে জীবন কাটাব’, মাত্র ১৮ বছরে অবসর পাক মহিলা ক্রিকেটারের]

প্রথম টেস্টে বিপক্ষকে একেবারে গুঁড়িয়ে দিয়েছে রোহিত ব্রিগেড। দ্বিতীয় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই মাঠে নামবে ভারত। সেই ম্যাচেই শার্দূল ঠাকুরের পরিবর্তে প্রথম একাদশে নামানো হল মুকেশকে। ক্যারিবিয়ানদের দেশে পাড়ি দেওয়ার আগে অবশ্য ভালমতো প্রস্তুতি নিয়েছিলেন তিনি। অচেনা পরিবেশে খেলতে নামার আগে বলেছিলেন, ”জার্নি সবে শুরু। এই জার্নিটারই অপেক্ষায় থাকে সবাই। আমিও অপেক্ষায় ছিলাম। কোচ রাহুল দ্রাবিড় আছেন। তাঁর সঙ্গে কথা বলব। সিনিয়র ক্রিকেটাররা রয়েছেন। তাঁদের কাছ থেকেও পরামর্শ পাব।” অভিষেক ম্যাচে ভাল পারফর্ম করবেন মুকেশ, এমনটাই আশা বাংলা ও ভারতের ক্রিকেটপ্রেমীদের। 

[আরও পড়ুন: কলকাতা লিগে জয়ের ধারা অব্যাহত, খিদিরপুরের বিরুদ্ধেও তিন পয়েন্ট ইস্টবেঙ্গলের]

এদিনের ম্যাচটি আবার ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার শততম টেস্ট ম্যাচ ছিল। সেই উপলক্ষে ম্যাচ শুরুর আগে ছোট্ট একটি সংবর্ধনা অনুষ্ঠানের  আয়োজন করা হয়। তাতে দুই দলের অধিনায়ককেই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রায়ান লারা এবং সুনীল গাভাসকর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement