shono
Advertisement

এই দুর্দিনেও মাত্র ১ টাকায় চিকিৎসা পরিষেবা মেলে এখানে

জেনে নিন কোথায় গেলে পাবেন এই সুবিধা। The post এই দুর্দিনেও মাত্র ১ টাকায় চিকিৎসা পরিষেবা মেলে এখানে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:33 PM May 12, 2017Updated: 12:44 PM Jul 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ হয়ে হাসপাতালে যাওয়া মানেই এখনকার দিনে অনেক টাকার ধাক্কা। বিশেষ করে নার্সিংহোম কিংবা বড় বড় মাল্টিন্যাশনাল হাসপাতালগুলিতে বিল চড়চড় করে বাড়তে থাকে। কিন্তু সেখানে দাঁড়িয়ে মাত্র ১ টাকায় সাধারণ মানুষের চিকিৎসা! শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে মুম্বইয়ের ঘাটকোপার স্টেশনে। বুধবার সেখানে এমনই একটি ক্লিনিকের উদ্বোধন করেন দুই ভাই ডাঃ অমল ও রাহুল ঘুলে। ইতিমধ্যে ১০০ জন রুগী নিজেদের চিকিৎসাও করিয়েছেন ওই ক্লিনিকে।

Advertisement

[ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া-রাহুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ]

মাল্টি-স্পেশালিটি এবং সুপার-স্পেশালিটি হাসপাতালগুলিতে গরীব মানুষরা চিকিৎসার সুযোগ পায় না। আর তাই এই ব্যবস্থা করা হয়েছে। এমনটাই জানাচ্ছেন আর্থার রোড জেলের প্রাক্তন মেডিকেল অফিসার ও ক্লিনিকটির অন্যতম চিকিৎসক রাহুল ঘুলে। এর পাশাপাশি তাঁরা বলেন, ‘সরকারি হাসপাতালগুলিতে কার্ড করাতে ১০ টাকা প্রয়োজন হয়। কিন্তু আমরা চিকিৎসার জন্য নামমাত্র ১ টাকা নিচ্ছি। এছাড়া ওষুধের ক্ষেত্রে আমরা ১৫ থেকে ২০ শতাংশ ছাড় দিচ্ছি।’

[যানজটের ক্লান্তি কাটাতে রাস্তাতেই যোগাসন এই মহিলার]

জানা গিয়েছে, দুই ভাই ছাড়া অন্যান্য বিশেষজ্ঞ চিকিৎসকরাও ওই ক্লিনিকে থাকবেন। আপাতত ঘাটকোপার স্টেশনে খোলা হলেও, আগামীদিনে আরও ১৯টি স্টেশনে খোলা হবে এই ধরনের ক্লিনিক। সেন্ট্রাল রেলওয়ের সঙ্গে সেই অনুযায়ী চুক্তিও হয়েছে দুই চিকিৎসক ভাইয়ের। জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্তদের  এক ঘণ্টার মধ্যে চিকিৎসার ব্যবস্থাও করা হবে এই ক্লিনিকের পক্ষ থেকে। এই প্রসঙ্গে রাহুল ঘুলে বলেন, ‘কোনও দুর্ঘটনা ঘটলে হাসপাতালে নিয়ে যাওয়ার আগে আক্রান্তের প্রাথমিক চিকিৎসা করাটাই প্রথম কাজ। তাই আমরা ঠিক করেছি এরকম আক্রান্তদের যত বেশি সাহায্য করা সম্ভব করব।’ প্রসঙ্গত, এই দুই চিকিৎসক ভাই-ই ‘ডক্টরস অন মোটরবাইক’ পরিকল্পনাটি চালু করেছিলেন। যেখানে বাইকে করে দুর্ঘটনাগ্রস্ত জায়গায় গিয়ে কম খরচে প্রাথমিক চিকিৎসার কাজ করে দেবেন চিকিৎসকরা।

[টিভিতে তো দেখেছেন এঁদের, জানেন এঁরা পদ্মভূষণে সম্মানিত?]

The post এই দুর্দিনেও মাত্র ১ টাকায় চিকিৎসা পরিষেবা মেলে এখানে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement