shono
Advertisement

প্রথম ভারতীয় ক্লাব হিসাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জয়, ইতিহাসে নাম লেখাল মুম্বই সিটি এফসি

এক ভারতীয় ফুটবলারের গোলেই ইতিহাসের খাতায় নাম লেখাল মুম্বই।
Posted: 12:02 PM Apr 12, 2022Updated: 12:19 PM Apr 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসের খাতায় নাম লিখিয়ে ফেলল মুম্বই সিটি এফসি। প্রথম ভারতীয় ক্লাব হিসাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জয়ের মুখ দেখল মুম্বই (Mumbai City FC)। সোমবার রাতে ইরাকের এয়ার ফোর্স ক্লাবকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে মুম্বইয়ের ক্লাবটি। সোমবার রিয়াধে আইএসএলের (ISL) ক্লাবটি প্রথমে পিছিয়ে পড়ে। কিন্তু পিছিয়ে পড়ার পরও দুর্দান্ত প্রত্যাবর্তনে ম্যাচ জিতে ইতিহাসের খাতায় নাম লিখিয়ে ফেলেছে ভারতীয় ক্লাব।

Advertisement

এদিন ম্যাচের প্রথমার্ধে সমানে-সমানে লড়াই হলেও কোনও পক্ষই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ৫৯ মিনিটে গোল করে এগিয়ে যায় ইরাকের এয়ার ফোর্স ক্লাব (Air Force Club)। তবে, পিছিয়ে পড়েও দমে যায়নি মুম্বই। ৭০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মুম্বই সিটিকে সমতায় ফেরান মরিসিও। এর ঠিক মিনিট পাঁচেকের মধ্যে দুর্দান্ত গোল করে মুম্বইকে এগিয়ে দেন রাহুল ভেকে। এই ভারতীয় ফুটবলারের গোলেই শেষপর্যন্ত জয় আসে মুম্বইয়ের পকেটে।

[আরও পড়ুন: এএফসি কাপে শ্রীলঙ্কার ব্লু স্টারের বিরুদ্ধে নেই সবুজ-মেরুন রক্ষণের স্তম্ভ সন্দেশ]

এএফসি চ্যাম্পিয়ন্স লিগে (AFC Champions League) প্রথম ম্যাচে আল শাবাবের কাছে হারতে হয়েছিল মুম্বইকে। নক-আউটে খেলার আশা জিইয়ে রাখতে হলে এই ম্যাচ জিততেই হত তাদের। এই জয়ের ফলে দুই ম্যাচে তিন পয়েন্ট অর্জন করে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এল মুম্বই। আগামী ১৪ এপ্রিল মুম্বই সিটি এফসির পরবর্তী ম্যাচ। নক-আউটে যেতে হলে ওই ম্যাচ থেকেও পয়েন্ট পেতে হবে মুম্বইকে।

[আরও পড়ুন: আইসিসির পরবর্তী চেয়ারম্যান কি সৌরভ? বৈঠকের পরই জোরাল হল সম্ভাবনা]

এর আগে ২০১৬ সালে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফায়ার অর্থাৎ বাছাই পর্বের ম্যাচে ট্যাম্পাইন রোভার্সের বিরুদ্ধে জিতেছিল মোহনবাগান (Mohun Bagan)। তবে, এর আগে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে কোনও ভারতীয় দল জয়ের মুখ দেখেনি। এই জয়ের ফলে স্বাভাবিকভাবেই ইতিহাসের খাতায় নাম লিখিয়ে ফেলল মুম্বইয়ের ক্লাবটি। অনেকেই বলছেন, আইএসএল যে ভারতীয় ফুটবলকে সঠিক দিশায় নিয়ে যাচ্ছে মুম্বইয়ের জয় তারই প্রমাণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement