shono
Advertisement

বিমানে যৌন হেনস্তার শিকার জায়রা, আট মাস পর জমা পড়ল চার্জশিট

সমস্ত অভিযোগ অস্বাকীর করেছে ব্যক্তি। The post বিমানে যৌন হেনস্তার শিকার জায়রা, আট মাস পর জমা পড়ল চার্জশিট appeared first on Sangbad Pratidin.
Posted: 10:18 AM Aug 27, 2018Updated: 12:27 PM Aug 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপারহিট সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছিলেন৷ অল্পবয়সেই বি-টাউনে নজর কেড়েছেন ‘দঙ্গল’ কন্যা জায়রা ওয়াসিম৷ সেই জনপ্রিয় নাবালিকাই বিমানের মধ্যে শ্লীলতাহানির শিকার হয়েছিলেন৷ ঘটনার প্রায় আট মাস পর ৩৯ বছরের অভিযুক্ত বিকাশ সচদেবের বিরুদ্ধে জমা পড়ল চার্জশিট৷

Advertisement

[ফের নজর কাড়লেন প্রিয়া, কেরলের বন্যাত্রাণে দান করলেন ১ লক্ষ টাকা]

‘দঙ্গল’ সিনেমার সৌজন্য খ্যাতি অর্জন করেছিলেন। পেয়েছিলেন জাতীয় পুরস্কারও৷ কিন্তু যৌন হেনস্তার শিকার হওয়া থেকে নিজেকে বাঁচাতে পারেননি। জায়রা জানিয়েছিলেন, দিল্লি থেকে মুম্বইগামী একটি বিমানে ছিলেন তিনি৷ যে সিটে তিনি বসেছিলেন, ঠিক তার পিছনের সিটেই যাত্রী ছিলেন ওই ব্যক্তি। অভিযুক্ত প্রথমে তার পা জায়রার সিটে তুলে দেয়। প্রতিবাদ করেন জায়রা। তাতে হিতে বিপরীত হয়। পা নামাতে অস্বীকার করে ওই ব্যক্তি। উলটে নানাভাবে হেনস্তা করতে থাকে তরুণী অভিনেত্রীকে। শরীরের আপত্তিকর জায়গায় স্পর্শ করে। বিমানের মধ্যে আধো অন্ধকারের সুযোগ নিয়েই কুকর্ম চালাতে থাকে ব্যক্তিটি। সেই দুঃসহ অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে চোখে জল আসে জায়রার৷ বিমানের মধ্যে কাশ্মীরের কন্যার হেনস্তা হওয়ার ঘটনায় উত্তাল হয়েছিল গোটা দেশ। নড়েচড়ে বসে প্রশাসন। জায়রার পাশে থাকার আশ্বাস দেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিং। অভিযুক্ত ব্যক্তির দোষ প্রমাণিত হলে তার নাম ‘নো-ফ্লাই লিস্টে’ অন্তর্ভুক্ত করা হবে বলেও জানান তিনি। ঘটনায় মামলা রুজু করেছিল মু্ম্বই পুলিশ।
তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩৫৪ ধারায় এবং পকসো আইনে মামলা দায়ের করা হয়। এরপর গ্রেপ্তার করা হয় অভিযুক্ত বিকাশকে৷ পরে অবশ্য তার জামিনও হয়ে যায়৷ তবে ঘটনার আট মাস পর অবশেষে অভিযুক্তর বিরুদ্ধে মুম্বইয়ের দিনদোশী আদালতে চার্জশিট জমা দিল সহর পুলিশ৷

[একসঙ্গে শুটিংয়ে রাজ-শুভশ্রী-মিমি, তারপর…]

গ্রেপ্তার হওয়ার পর অবশ্য সমস্ত অভিযোগ অস্বাকীর করেছিল সচদেব। তার দাবি, শেষকৃত্য থেকে সে ফিরছিল। ক্লান্ত ছিল। তাই বিমানে ঘুমিয়ে পড়েছিল। এমনকী বিমান কর্মীদের জানিয়েছিল, কেউ যেন তাকে বিরক্ত না করে। এমনকী আদালতে সে প্রশ্ন তোলে, হেনস্তা হয়ে থাকলে অভিনেত্রী কেন তখনই আপত্তি জানাননি? পরে কেন সব কথা বলেন? তবে এমন হাই-প্রোফাইল মামলাতেও কেন চার্জশিট জমা দিতে এত দেরি হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

The post বিমানে যৌন হেনস্তার শিকার জায়রা, আট মাস পর জমা পড়ল চার্জশিট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement