shono
Advertisement

‘আমার কাজ কথা বলবে’, নির্বাচক প্রধানের দায়িত্ব পেয়ে বিসিসিআইকে ধন্যবাদ চেতন শর্মার

গতকালই তিনজন নতুন নির্বাচকের নাম ঘোষণা করেছে বোর্ড।
Posted: 11:14 AM Dec 25, 2020Updated: 11:14 AM Dec 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার বার্ষিক সাধারণ সভার পাশেই জাতীয় দলের নির্বাচক মণ্ডলীর তিনটি শূন্যস্থান পুরণ করার জন্য বৈঠকে বসেছিল বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা মণ্ডলী। এবং সেই বৈঠকে জাতীয় দলের তিন নির্বাচক হিসেবে বেছে নেওয়া হয়েছে চেতন শর্মা (Chetan Sharma), আবে কুরুভিলা এবং দেবাশিষ মোহান্তিকে। এর মধ্যে প্রাক্তন পেসার চেতন শর্মা সিনিয়রিটির ভিত্তিতে নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। অন্যদিকে, কুরুভিলা (Abey Kuruvilla) এবং মোহান্তি (Debashish Mohanty) পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে সাধারণ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। কমিটির বাকি দুই সদস্য হলেন সুনীল জোশী এবং হরবিন্দর সিং।

Advertisement

তিন বিদায়ী নির্বাচক দেবাঙ্গ গান্ধী, শরণদীপ সিং, এবং যতীন পরাঞ্জপের জায়গায় এসেছেন এঁরা তিনজন। আগামী ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সফরের জন্য দল বাছবে এই নতুন নির্বাচক কমিটি। তাৎপর্যপূর্ণ ভাবে তিন নির্বাচকের শূন্যপদ বেশ কিছুদিন ফাঁকা পড়েছিল। তার ফলে এতদিন নির্বাচক প্রধানের দায়িত্ব সামলাচ্ছিলেন সুনীল জোশী। তিনিও নতুন কমিটিতে থাকবেন, তবে তাঁকে টপকে প্রধান নির্বাচক হবেন চেতন। দেশের হয়ে সুনীলের থেকে বেশি টেস্ট খেলার সুবাদে এই পদ পাচ্ছেন প্রাক্তন পেসার। ক্রিকেট উপদেষ্টামণ্ডলী জানিয়েছে, এক বছর পর নতুন নির্বাচকদের কাজ খতিয়ে দেখবে তারা। তারপর সেই মতো বোর্ডকে রিভিউ দেবে।

[আরও পড়ুন: ২০২২ থেকেই আইপিএল হবে দশ দলের, সিদ্ধান্ত বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায়]

নতুন দায়িত্ব পেয়ে স্বভাবতই খুশি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করার নায়ক চেতন শর্মা। তিনি বলছেন,”আরও একবার ভারতীয় ক্রিকেটের সেবা করার সুযোগ পাওয়াটা আমার জন্য সতিই গর্বের। আমি বেশি কথা বলা পছন্দ করি না। আমার কাজ আমার হয়ে কথা বলবে।” শর্মা বলছেন, “আমাকে এই সুযোগ দেওয়ার জন্য আমি বিসিসিআইকে (BCCI) অসংখ্য ধন্যবাদ জানাতে চাইব।” বস্তুত নতুন দায়িত্বে কাজ শুরুর আগে বেশ চাপেই থাকবেন চেতন। কারণ, আগের ২০১৯ বিশ্বকাপের দল বাছাই নিয়ে আগের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের (MSK Prasad) সমালোচনা কম হয়নি। চেতনকেও দুটি টি-২০ বিশ্বকাপের জন্য দল বাছতে হবে। এবং সেই সঙ্গে ২০২৩ বিশ্বকাপের জন্য দলকে প্রস্তুতও করতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement